Friday, October 18, 2024
HomePOLITICSAbhishek Banerjee : অভিষেকের 'ছোট বিরতি' পোস্টে তোলপাড় বঙ্গ রাজনীতি!

Abhishek Banerjee : অভিষেকের ‘ছোট বিরতি’ পোস্টে তোলপাড় বঙ্গ রাজনীতি!

বিগত কয়েক মাস ধরে ভোটের জন্য একটানা কাজ হয়েছে। বসার ফুরসত মেলেনি কারোরই, সে শাসকদল হোক বা বিরোধী দল। আর সেই দীর্ঘ ভোটের কাজ, ভোট প্রচারের পর রেজাল্টও বেরিয়ে গিয়েছে। ডায়মন্ড হারবারে রেকর্ড ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বিজেপি প্রার্থী অভিজিৎ দাস ওরফে ববির থেকে ৭ লক্ষ ১০ হাজার ৯৩০ ভোট বেশি পান তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেকের কাজের ভূয়সী প্রশংসাও করেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। কিন্তু এরই মধ্যে অভিষেকের একটি সোশ্যাল মিডিয়া পোস্টকে ঘিরে রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে যায়।

কী রয়েছে অভিষেকের পোস্টে?

লোকসভা নির্বাচনের পর যখন সবাই কোমর বেঁধে কাজে নেমেছে, ঠিক তার মাঝেই ‘ছোট বিরতি’ নেওয়ার কথা ঘোষণা করলেন অভিষেক (Abhishek Banerjee)। বুধবার সেই মর্মে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন তিনি। শুরুতেই ‘নবজোয়ার’ যাত্রার কথা উল্লেখ করেছেন তিনি। গত বছর একাধিক জেলায় এই ‘নবজোয়ার’ যাত্রায় নেতৃত্ব দিয়েছিলেন তিনি। এই পোস্টে লক্ষ্মীর ভাণ্ডারের ভাতা বৃদ্ধি থেকে শুরু করে আবাস যোজনার কথাও উল্লেখ করেন তিনি। আর এই দীর্ঘ পোস্টেই তিনি জানান, কিছু জরুরি মেডিক্যাল কারণে তিনি সংগঠন থেকে সাময়িক বিরতি নিচ্ছেন।

আরও পড়ুন : Trinamool Congress : মহিলা সাংসদের নিরিখে দেশে সবার প্রথমে তৃণমূল

উল্লেখ্য, এর আগে ২০২৩-এ চোখের চিকিৎসা করানোর জন্য বিদেশে গিয়েছিলেন অভিষেক (Abhishek Banerjee)। এবারও সেই কারণেই এই সিদ্ধান্ত কিনা তা এখনও স্পষ্ট নয়। যদিও তিনি চিকিৎসা সংক্রান্ত বিষয় পোস্টে উল্লেখ করেছেন। তারপরেও জল্পনার পারদ এতটুকু নিচে নামেনি। এদিকে কতদিনের জন্য এই বিরতি নিচ্ছেন অভিষেক তাও স্পষ্ট নয়।

অভিষেক (Abhishek Banerjee) তাঁর এই পোস্টে আরও লেখেন,’আমাদের রাজ্যের মানুষ ও বিভিন্ন সম্প্রদায়ের চাহিদাগুলি বোঝার জন্য একটা সুযোগ পাব এই বিরতি পর্বে।’ তিনি এও বলেছেন, ‘আমি বিশ্বাস করি, মানুষের প্রয়োজনের কথা মাথায় রেখে সব দিক থেকে পশ্চিমবঙ্গ সরকার দ্রুত পদক্ষেপ করবে।’ জেলায় জেলায় ঘুরে এই দলীয় কর্মসূচি থেকে তিনি কী বুঝেছেন, সেটাও অভিষেক উল্লেখ করেছেন এই পোস্টে।

লোকসভা ভোট ঘোষণার আগে তৃণমূলে নবীন-প্রবীণ বিতর্কে জোড়াফুলের সর্বোচ্চ স্তরের সঙ্গে অভিষেকের কোনও দূরত্ব তৈরি হয়েছে কি না, সেটাও বোঝার চেষ্টা করছেন রাজনৈতিক মহলের একাংশ।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular