Tuesday, September 17, 2024
HomeখেলাVinesh Phogat : 'আরও শক্তিশালী প্রত্যাবর্তন হোক', ভিনেশের পাশে PM Modi

Vinesh Phogat : ‘আরও শক্তিশালী প্রত্যাবর্তন হোক’, ভিনেশের পাশে PM Modi

এ যেন তীরে এসে তরী ডুবল। অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন ভিনেশ ফোগাট। মঙ্গলবার কিউবার গুজম্যানকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিলেন ভিনেশ। কিন্তু ১০০ গ্রাম ওজন বেড়ে যাওয়ায় প্যারিস অলিম্পিক্সের ৫০ কিলোগ্রাম ফ্রি-স্টাইল কুস্তির ফাইনাল থেকে ছিটকে গেলেন তিনি।

অলিম্পিক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই ঘোষণার পরই দেশজুড়ে শোরগোল পড়ে গিয়েছে। মর্মাহত তামাম ভারতবাসী। দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিনেশের পাশে থাকার বার্তা দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

বুধবার ১০০ গ্রাম ওজন বেশি হওয়ায় প্যারিস অলিম্পিক্সে মহিলাদের ৫০ কেজি ফ্রি-স্টাইল প্রতিযোগিতা থেকে বহিষ্কার হয়ে যাওয়ার পরে ভিনেশের শুধু সান্ত্বনাই দেননি প্রধানমন্ত্রী, একই সঙ্গে ভিনেশের বিষয়টি নিয়ে ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের (IOA) সভাপতি পিটি ঊষার সঙ্গেও কথা বলেন তিনি। ভিনেশকে যাতে বহিষ্কার করার সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়া হয়, তার জন্য কী কী পদক্ষেপ নেওয়া যায়, সেই দিকটি খতিয়ে দেখতে বলেন মোদী। এছাড়া, এমন একটি সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ দায়ের করারও প্রস্তাব দেন তিনি।

আরও পড়ুন : Vinesh Phogat : প্যারিসে স্বপ্নভঙ্গ ভিনেশ ফোগাটের, হাসপাতালে ভর্তি ভারতীয় কুস্তিগির

সোশ্যাল মিডিয়ায় মোদীর পোস্ট

এ নিয়ে বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন মোদী। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, ‘ভিনেশ আপনি চ্যাম্পিয়নদের মধ্যে চ্যাম্পিয়ন! আপনি ভারতের গর্ব এবং প্রতিটি ভারতীয়ের জন্য অনুপ্রেরণা। আজকের বিপত্তি যন্ত্রণাদায়ক। একই সময়ে, আমি জানি যে আপনি সহনশীলতার প্রতীক। চ্যালেঞ্জের মোকাবিলা করা সবসময়ই আপনার স্বভাবে রয়েছে। আরও শক্তিশালী হয়ে ফিরে আসুন। আমরা সবাই সেটাই চাইছি।’

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular