Thursday, September 19, 2024
HomeখেলাINDIAN CRICKETU19 WC: Raj Bawa breaks Dhawan's record অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে শিখর ধাওয়ানের...

U19 WC: Raj Bawa breaks Dhawan’s record অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে শিখর ধাওয়ানের রেকর্ড ভাঙলেন রাজ বাওয়া

U19 WC: Raj Bawa breaks Dhawan’s record অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে শিখর ধাওয়ানের রেকর্ড ভাঙলেন রাজ বাওয়া

ইন্ডিয়া নিউজ বাংলা: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে উগান্ডার বিরুদ্ধে রেকর্ড গড়ে বিরাট ব্যবধানে জিতল ভারত।  সেইসঙ্গে  নতুন ব্যাটিং রেকর্ড করলেন রাজ বাওয়া।

করোনার কারণে  অধিনায়ক যশ ধুল-সহ ছয় ক্রিকেটার করোনা আক্রান্ত। তাঁদের বাদ দিয়েই খেলতে নেমেছিল দল। তবুও উগান্ডার পক্ষে ভারতকে আটকানো সম্ভব হয়নি।                                         প্রথমে ব্যাট করে ৪০৫ রান তোলে ভারত। রাজ অপরাজিত থাকেন ১৬২ রানে। শতরান করেন ওপেনার আংক্রিশ রঘুবংশিও। তিনি করেন ১৪৪ রান। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১৮ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন রাজ। ২০০৪ সালে ভারতের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১৫৫ রানের ইনিংস খেলেন শিখর ধওয়ন। এত দিন পর্যন্ত সেটাই ছিল সর্বোচ্চ রানের ইনিংস। সেই রেকর্ড শনিবার ভেঙে দিলেন রাজ। দুই শতরানকারীর দাপটে উগান্ডার সামনে বিশাল রানের লক্ষ্য রাখে ভারত।

২০০৪ সালে শিখর ধাওয়ান     

পরে ব্যাট করতে নেমে উগান্ডা, মাত্র ৭৯ রানে শেষ হয়ে যায়। এই ম‍্যাচে যশের বদলে নেতৃত্ব দিচ্ছেন নিশান্ত সিন্ধু। ব্যাট হাতে তিনি করেন ১৫ রানে। কিন্তু বল হাতে চার উইকেট তুলে নেন তিনি। দু’টি উইকেট নিয়েছেন রাজবর্ধন হাঙ্গারগেকর। একটি করে উইকেট পান বাসু বতস এবং ভিকি অস্টওয়াল।

তবে এই ম্যাচের আগেই নক আউট পর্বে নিজেদের জায়গা নিশ্চিত করে ফেলছিল ভারত। গ্রুপের তিনটি ম্যাচ জিতে শীর্ষে থেকেই পরের পর্বে গেল তারা। কোয়ার্টার ফাইনালের খেলা শুরু ২৫ জানুয়ারি থেকে। ফাইনাল ৩১ জানুয়ারি।

Published by Samyajit Ghosh

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular