Tuesday, September 17, 2024
HomeBadmintonSindhu Win Syed Modi International সৈয়দ মোদী আন্তর্জাতিক খেতাব জিতলেন পিভি সিন্ধু

Sindhu Win Syed Modi International সৈয়দ মোদী আন্তর্জাতিক খেতাব জিতলেন পিভি সিন্ধু

Sindhu Win Syed Modi International সৈয়দ মোদী আন্তর্জাতিক খেতাব জিতলেন পিভি সিন্ধু

ইন্ডিয়া নিউজ বাংলা : দুবারের অলিম্পিক পদক জয়ী পি.ভি সিন্ধু স্বদেশীয়  তরুণ মালবিকা বনসোদকে সরাসরি স্ট্রেট গেমসে হারিয়ে  দ্বিতীয়বার  সৈয়দ মোদী ইন্টারন্যাশনাল খেতাব জিতলেন।

সিন্ধু জয়ী হন ২১-১৩, ২১-১৬  পয়েন্টে

রবিবার লখনৌয়ে ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিশ্বের সাত নম্বর সিন্ধু এবং বিশ্বের ৮৪ তম র‌্যাঙ্কের তরুণ বনসোদের মধ্যে একটি একতরফা একক ম্যাচ হবে বলে প্রত্যাশিত ছিল, এবং  ঠিক তাই হয়েছে৷

সিন্ধু তার  অভিজ্ঞতা এবং দক্ষতাকে দারুণভাবে কাজে লাগিয়ে সহজেই ম্যাচ বের করে নেয়।

টোকিও অলিম্পিকের ব্রোঞ্জ পদক বিজয়ী প্রথম গেমে শুরুতেই ৭-০ তে এগিয়ে যান। সিন্ধু তার উচ্চতা ব্যবহার করে  বিরতিতে তার লিড ১১-১ বাড়িয়ে নেয়। বিরতির পরে, বানসোদ ম্যাচে ফেরার চেষ্টা করেছিলেন নিজের খেলাকে নতুন উচ্চতায় নিয়ে যেতে।   কয়েকটি পয়েন্ট সংগ্রহ করেছিলেন তবে  তবে সিন্ধুর সামনে বেশি লড়াই করতে পারেননি।  “প্রথম থেকে আমি শুধু জয়ের জন্য গেছি এবং এটা আমার জন্য গুরুত্বপূর্ণ ছিল যে প্রতিটি পয়েন্টই গুরুত্বপূর্ণ। যদিও আমি এগিয়ে ছিলাম, আমি এটাকে সহজভাবে নিইনি, হতে পারে, কয়েকটা পয়েন্টে আমি ভুল করেছি কিন্তু আমি নিশ্চিত করেছি যে আমি খেলায় ফিরে এসেছি এবং ভেবেছিলাম যে আমার ধারাবাহিক হওয়া উচিত,” ম্যাচের পরে সিন্ধু বলেছিলেন।

তবে দ্বিতীয় গেমটি বনসোদ যথাসাধ্য চেষ্টা করেছিলেন কিন্তু সিন্ধুর ক্লাসকে চ্যালেঞ্জ করার জন্য  যথেষ্ট ছিল না। সিন্ধু তার উচ্চতা ব্যবহার করে, তার স্ম্যাশগুলিকে পিনপয়েন্ট ড্রপ শটের সাথে মিশ্রিত করতে থাকেন, যা বানসোদ মোকাবেলা করতে ব্যর্থ হন।   বিরতিতে অলিম্পিক পদক বিজয়ী ১১-৪ লিড নিয়েছিলেন।  যদিও বনসোদ প্রত্যাবর্তনের জন্য তার যথাসাধ্য চেষ্টা করেছিলেন এবং  ঘাটতি কমিয়ে ১৭-১২ এ চার পয়েন্ট অর্জন করেছিলেন। বনসোদ আরও চারটি পয়েন্ট তুলতে সক্ষম হয়েছিলেন কিন্তু সেই মানসিকতা এবং ক্লাসের অভাব ছিল।  শেষ পর্যন্ত সিন্ধু অভিজ্ঞতা ব্যবহার করে ঠান্ডা মাথায় বের করে নেন ।

Published by Samyajit Ghosh

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular