Friday, October 18, 2024
HomeখেলাLok Sabha : ৩১ জানুয়ারী ২০২২ থেকে শুরু সংসদের...

Lok Sabha : ৩১ জানুয়ারী ২০২২ থেকে শুরু সংসদের বাজেট অধিবেশন

ইন্ডিয়া নিউজ বাংলা

নতুন দিল্লি : ৩১ জানুয়ারী ২০২২ থেকে সংসদের বাজেট অধিবেশন শুরু হবে। অধিবেশন শুরুর আগে লোকসভার স্পিকার, শ্রী ওম বিড়লা, আজ সংসদ ভবন কমপ্লেক্সে বিভিন্ন অংশ পরিদর্শন করেন।

ওম বিড়লা সংসদ ভবন কমপ্লেক্সে লোকসভা চেম্বার, সেন্ট্রাল হল এবং অন্যান্য সুবিধাগুলি পরিদর্শন করেছেন। তার পরিদর্শনের সময়, স্পিকার প্রয়োজনীয় কোভিড নির্দেশিকাগুলিকে  সাংসদ, কর্মকর্তা এবং সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করার জন্য নির্দেশ দেন। ঊর্ধ্বতন আধিকারিরিকা সংসদ ভবন কমপ্লেক্সে কোভিড প্রোটোকল কিভাবে বজায় রাখা হবে সে  বিষয়ে  অবহিত করেন।

লোকসভার অধ্যক্ষককে আধিকারিকরা নতুন সংসদ ভবন (NPB) নির্মাণের অগ্রগতি সম্পর্কেও বিস্তারিত তুলে ধরেন। তিনি নতুন সংসদ ভবনের চারপাশে বিশ্বমানের ল্যান্ডস্কেপিং নিশ্চিত করতে বেশ কিছু  পরামর্শ  দিয়েছেন। স্পিকার ভবনটির নির্মাণ সামগ্রী এবং স্থাপত্যের বিশেষত্ব সম্পর্কেও খোঁজখবর নেন।

শ্রী বিড়লা আধিকারিকদের নির্দেশ দিয়েছেন যে সংসদ ভবনের রক্ষণাবেক্ষণ নিয়মিতভাবে করা উচিত এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সুবিধাগুলি উন্নত করা উচিত। তিনি লোকসভা এবং রাজ্যসভা চেম্বারের সদস্যদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

আর ও পড়ুন :Supreme Power in Mamata অভিষেক দলের বিস্তারে মন দেবেন, বাংলায় সংগঠন দেখবেন মমতা

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular