Tuesday, September 17, 2024
HomeখেলাINDIAN CRICKETKohli was "forced to step down", claims Shoaib Akhtar কোহলিকে অধিনায়কত্ব ছাড়তে...

Kohli was “forced to step down”, claims Shoaib Akhtar কোহলিকে অধিনায়কত্ব ছাড়তে বাধ্য করা হয়েছিল, বলেছেন শোয়েব আখতার

Kohli was “forced to step down”, claims Shoaib Akhtar  কোহলিকে  অধিনায়কত্ব ছাড়তে বাধ্য করা হয়েছিল, বললেন শোয়েব আখতার

ইন্ডিয়া নিউজ বাংলা:   বিরাট  কোহলিকে ভারতের অধিনায়কত্ব ছাড়তে বাধ্য করা হয়েছিল, বলেছেন শোয়েব আখতার। ৭ বছর দলের নেতৃত্ব দেওয়ার পর সম্প্রতি ভারতের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন, বিরাট কোহলি ভারতের অধিনায়কত্ব ছাড়তে বাধ্য হয়েছেন। গত বছর, কোহলি টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সরে এসেছিলেন এবং তারপর তাকে ওডিআই নেতা হিসাবে সরিয়ে দেওয়া হয়েছিল।  কারণ নির্বাচকরা সাদা বলের ফর্ম্যাটের জন্য একজন অধিনায়ক‌ই চেয়েছিলেন। ৭ বছর নেতৃত্ব দেওয়ার পর গত সপ্তাহে কোহলি ভারতের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান।

“বিরাট অধিনায়কত্ব ছাড়েননি কিন্তু তা করতে বাধ্য হন”

আখতার, যিনি বর্তমানে লিজেন্ডস লিগ ক্রিকেটে অংশ নিচ্ছেন, তিনি স‌ং বাদমাধ‍্যমের সঙ্গে কথা বলার সময় বলেছেন: “বিরাট অধিনায়কত্ব ছাড়েননি কিন্তু তা করতে বাধ্য হন। এটা তার জন্য হয়তো  কঠিন সময় তবে তাকে প্রমাণ করতে হবে যে তিনি কী দিয়ে তৈরি। তিনি কি ইস্পাত বা লোহার তৈরি? তিনি একজন দুর্দান্ত লোক এবং একজন ক্রিকেটার। খুব বেশি কিছু চেষ্টা করবেন না, শুধু মন দিয়ে ক্রিকেট খেলুন। তিনি একজন দুর্দান্ত ব্যাটসম্যান এবং বিশ্বের অন্য কারও চেয়ে বেশি অর্জন করেছেন।  এখন শুধু  তার স্বাভাবিক  খেলা খেলতে হবে।” “সে তার নীচের হাত দিয়ে অনেক খেলে এবং আমি মনে করি যখন ফর্ম হারিয়ে যায়, তখন নীচের হাতের খেলোয়াড়রা সাধারণত প্রথম সমস্যায় পড়েন। আমি মনে করি সে এর থেকে বেরিয়ে আসবে। তার উচিত এই থেকে এগিয়ে যাওয়া এবং কোনও চাপ রাখা উচিত নয়। কারও বিরুদ্ধে তিক্ততাও। শুধু সবাইকে ক্ষমা করুন এবং এগিয়ে যান,” তিনি যোগ করেন।

ভারতের পরবর্তী টেস্ট অধিনায়ক সম্পর্কে কথা বলতে গিয়ে, পেসার বলেছেন: “আমি জানি বিসিসিআই এই বিষয়ে একটি স্মার্ট সিদ্ধান্ত নেবে।”

“আমরা মেলবোর্নে আবার ভারতকে হারাব”

শুক্রবার আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর সূচি ঘোষণা করা হয়েছে। ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টুর্নামেন্টের তাদের প্রথম ম্যাচে দ্য মেন ইন ব্লু পাকিস্তানের সাথে লড়াই করবে। পুরুষদের টি ২০ বিশ্বকাপ ২০২২ অস্ট্রেলিয়ায় ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হতে চলেছে এবং এটি সাতটি ভেন্যু জুড়ে খেলা হবে — মেলবোর্ন, সিডনি, ব্রিসবেন, অ্যাডিলেড, জিলং, হোবার্ট এবং পার্থ। “আমরা মেলবোর্নে আবার ভারতকে হারাব। টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তান ভারতের চেয়ে ভালো দল। এটা ভারতীয় মিডিয়ার প্রচার যে  যখনই আমাদের ক্রিকেটে দুই দেশের খেলা হয়, ভারতের জয় স্বাভাবিক।” আখতার যোগ করেন। ”

Published by Samyajit Ghosh

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular