Sunday, September 8, 2024
HomeTENNISDavis Cup: India's perfect start ডেভিস কাপে রামকুমার, ভাম্বরি ভারতকে ২-০ এগিয়ে...

Davis Cup: India’s perfect start ডেভিস কাপে রামকুমার, ভাম্বরি ভারতকে ২-০ এগিয়ে দিয়েছেন 

 

ইন্ডিয়া নিউজ বাংলা: ডেভিস কাপের গ্রুপ ১ প্লে-অফ ম্যাচে প্রত্যাশিতভাবেই ভারত এগিয়ে গেল ২-০ ফলে।  প্রথমদিন ভারতের দুই সিঙ্গেলস খেলোয়াড়  রামকুমার রমানাথন এবং য়ুকি ভাম্বরি  সরাসরি সেটে হারিয়ে দেন ড‍্যানিশ প্রতিপক্ষকে‌।

দিল্লি জিমখানা ক্লাবের ঘাসের কোর্টে প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে ভারতীয় টেনিস খেলোয়াড়রা।   ডিএলটিএ-র  ঘাসের কোর্টের কম বাউন্স ব্যবহার করে নিজেদের স্ট্র্যাটেজিতে সফল ভারতীয় দল।

প্রথম ম্যাচে রামকুমার ৬-৩,৬-২ সেটে হারিয়ে দেন ডেনমার্কের ক্রিশ্চিয়ান সিসগার্ডকে।  জিততে মাত্র ৫৯  মিনিট সময় নেন রামকুমার। দ্বিতীয় ম্যাচে চোট সারিয়ে ফিরে য়ুকি ভাম্ব‍রি গুরুত্বপূর্ণ সময়ে বড় পয়েন্টগুলি নিয়ে ৬-৪,৬-৪ সেটে হারিয়ে দেন মিকায়েল টরপেগার্ড। সময় নেন এক ঘন্টা ২৭ মিনিট।

প্রথম ম্যাচে সরাসরি সেটে জয়ী রামকুমার

Davis Cup: India’s perfect start

প্রথম ম্যাচের ফল একপেশে হলেও বেশ কিছু সময় রামকুমারকে কড়া প্রতিদ্বন্দিতায় ফেলে দেন তাঁর প্রতিপক্ষ। বেসলাইন নির্ভর টেনিস খেলে রামকুমার, বিশ্বের ৮২৪  র‍্যাঙ্কের সিসগার্ডকে আধিপত্য বিস্তার করতে দেননি। নেটের সামনে অনেক বেশি আগ্রাসী ছিলেন বিশ্বের ১৭০ নম্বর রামকুমার। দ্বিতীয় গেমে তিনটি ডাবল ফল্ট করে রামকুমারকে এগিয়ে যেতে সুযোগ দিয়েছিলেন সিসগার্ড, কিন্তু রামকুমার তা নিতে ব্যর্থ হন। তবে এরপর ফের নবকুমারকে সুযোগ দেন তাঁর ড্যানিশ প্রতিপক্ষ। এবার অবশ্য সুযোগ হারাতে চাননি রামকুমার। দ্বিতীয় সেটের পঞ্চম ম্যাচ পয়েন্ট এর সামনে,  অষ্টম গেমে এস মেরে  ম‍্যাচ  বের করে নেন তিনি। দ্বিতীয় সেটেও প্রায় একই গল্প। কিছুটা লড়াই হলেও রামকুমারের সার্ভিস এবং তাঁর নেট প্লে দিয়ে জয় এনে দিতে সাহায্য ক‍রে।

ডেভিস কাপ দেখতে দর্শকরাও ভিড় জমিয়েছিলেন দিল্লি জিমখানা ক্লাবে

Davis Cup: India’s perfect start ডেভিস কাপে রামকুমার, ভাম্বরি ভারতকে ২-০ এগিয়ে দিয়েছেন

দ্বিতীয় ম্যাচে চোট সারিয়ে ফিরে এসে য়ুকি ভাম্বরিও প্রিয় ঘাসের কোর্টে খেলার সুবিধা নিয়ে নেন। তবে রামকুমারের মত অত সহজে জয় আসেনি। ২০১৭ সালের পর ডেভিস কাপে ফিরে এসে তার প্রতিপক্ষ তাকে যথেষ্টই লড়াইয়ের সম্মুখীন করে দেন।  বিশ্বের  ৩০৫ নম্বর খেলোয়াড় টরপেগার্ড  অ্যাথলিটের দক্ষতায় এবং সুযোগ-সন্ধানী নেট প্লের উপর নির্ভর করে ভাম্বরিকে চাপে ফেলে দিতে চেষ্টা করেন।

লড়াই করে জিতলেন য়ুকি ভাম্বরি

তবে ভাম্বরি প্রথম সেটে দুটি সার্ভিস বাঁচিয়ে প্রতিপক্ষের সার্ভিস ভেঙে দিয়ে সেট দখল করেন। দ্বিতীয় সেটে একসময় ৪-১ গেমে এগিয়ে গিয়েছিলেন। কিন্তু এরপর লড়াইয়ে ফেরার সুযোগ দেন প্রতিপক্ষকে। যদিও শেষ পর্যন্ত দশম গেমে নিজের সার্ভিস ধরে রেখে ম্যাচ জিতে নেন।

Davis Cup: India’s perfect start

দ্বিতীয়দিন ডাবলসে বোপান্না ও দ্বিভীজ শরনের ওপর নির্ভর করছে ভারত ৩-০ ফলে জিতবে কিনা।  বিপক্ষে নামবে ডেন দলের অধিনায়ক নিলসেন। তিনি একজন দক্ষ  ডাবলস খেলোয়াড়।

Published by Samyajit Ghosh

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular