Sunday, September 8, 2024
HomeTENNISDavis Cup 2022: Vijay Amritraj thinks India favourite ভারতকেই এগিয়ে রাখচ্ছেন...

Davis Cup 2022: Vijay Amritraj thinks India favourite ভারতকেই এগিয়ে রাখচ্ছেন বিজয় আমৃতরাজ

 

সাম‍্যজিৎ ঘোষ,ইন্ডিয়া নিউজ বাংলা, নয়াদল্লি: একসময় ভারতীয় টেনিসকে প্রায় একার কাঁধে টেনে অনেকদূর নিয়ে গিয়েছিলেন বিজয় আমৃতরাজ। রমানাথন কৃষ্ণেণ, জয়দীপ মুখার্জিদের পরে বিজয় অমৃতরাজই ৭ ও ৮ এর দশকে বহু স্মরণীয় জয় উপহার দিয়েছেন। সঙ্গে ছিলেন তাঁর ভাই আনন্দ আমৃতরাজ এবং পরে রমেশ কৃষ্ণন।

তাঁর আমলে ১৯৭৪ এবং ১৯৮৭ সালে ডেভিস কাপে ভারত ফাইনাল খেলেছে।

Davis Cup 2022: Vijay Amritraj thinks India favourite

বিজয় অমৃতরাজ

এবার ভারতীয় দলে তুলনায় তারকা কম। রামকুমার এখনো পর্যন্ত দারুন কিছু সাফল্য পাননি আন্তর্জাতিক টেনিস এ। যুকি ভাম্বরি চোট সারিয়ে ফিরে আসছেন। প্রজ্ঞেশ প্রতিশ্রুতিমান। দলের একমাত্র তারকা রোহন বোপান্না।  এই টাইয়ে তারকাহীন ডেনমার্কের বিরুদ্ধে ভারতকে এগিয়ে রাখতে চান প্রাক্তন অধিনায়ক। তিনি মনে করেন ঘাসের একটা সুবিধে রয়েছে। যা যে কোন দেশই নেয়।

 

Davis Cup 2022: Vijay Amritraj thinks India favourite

এর সঙ্গে তিনি যোগ করেন তাঁর জীবনের একটি স্মরণীয় ঘটনা। ১৯৮৫ সালে সুইডেনের বিরুদ্ধে ডেভিস কাপ ম্যাচ খেলছিলেন। তাঁর প্রতিপক্ষ ছিলেন তখনকার বিশ্বের এক নম্বর ম্যাটস উইল্যান্ডার।  সেই ম্যাচে তাঁর ছেলে র‍্যাকেট দিয়ে বল মারার চেষ্টা করছিলেন।  কুড়ি বছর পর তাঁর ছেলে প্রকাশ সুইডেনের বিরুদ্ধেই ডেভিস কাপে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সেই স্মৃতি আজও স্মরণীয়।

Davis Cup 2022: Vijay Amritraj thinks India favourite

গ্রাম থেকে টেনিস প্রতিভা তুলে আনতে হবে: বিজয় 

বিজয় আরও মনে করেন দেশের শহর ছাড়িয়ে গ্রামের দিকে যেতে হবে নতুন প্রতিভা তুলে আনতে এবং পাবলিক টেনিস কোর্ট বানাতে হবে যেমন রয়েছে পশ্চিম দেশে। দেশে অনেক প্রতিভা রয়েছে, তাদের সঠিকভাবে যত্ন করা দরকার।

ডেভিস কাপ এত বড় মিলনমেলা

বিজয় মনে করেন ডেভিস কাপের আসর  একটা মিলন মেলা।  যেখানে প্রাক্তন ও বর্তমান টেনিস খেলোয়াড়দের মিলন ঘটে। তাই ঘরের মাঠে অনেক পুরনো বন্ধুদের সঙ্গে দেখা করে আনন্দিত দেশের কিংবদন্তি টেনিস খেলোয়াড়।

Published by Samyajit Ghosh

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular