Friday, October 18, 2024
HomeLoksabha Election 2024Weather Updates : ভোটের দিনই ঝেঁপে বৃষ্টি?

Weather Updates : ভোটের দিনই ঝেঁপে বৃষ্টি?

সাত দফা লোকসভা নির্বাচনের প্রথম তিন দফাতেই কার্যত গরমে পুড়েছে রাজ্যবাসী তথা দেশবাসী। কিন্তু সোমবার চতুর্থ দফাতে ছবিটা একটু অন্যরকমই ধরা পড়ছে। তীব্র দাবদাহ থেকে কিছুটা আজ স্বস্তি পেতে পারে আমজনতা। কারণ, একাধিক রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। আজ, দেশজুড়ে মোট ৯৬টি আসনে ভোট গ্রহণ পর্ব চলছে। আর তার মধ্যেই বৃষ্টির খবরে অনেকটাই স্বস্তিতে ভোটাররা। পূর্ব ও মধ্য ভারতে আগামী ১৪ মে পর্যন্ত ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণের উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টি হতে পারে ১৬ মে অবধি।

মৌসম ভবনে পূর্বাভাস অনুযায়ী, উত্তর পাকিস্তানের উপরে একটি পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হয়েছে। অন্যদিকে, পশ্চিম উত্তর প্রদেশ ও দক্ষিণ রাজস্থানের উপরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর ফলে আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সোমবার জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে যেমন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তেমনই বৃষ্টি হতে পারে দিল্লি, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, ছত্তিসগঢ়, গুজরাট, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগঢ়, মহারাষ্ট্র, গোয়া, অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গানা, তামিলনাড়ু, কেরল এবং কর্নাটকে।

এদিকে বঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। বইতে পারে দমকা হাওয়া। তবে মঙ্গলবার থেকে ধীরে ধীরে কমবে বৃষ্টি, সেই সঙ্গে বাড়বে তাপমাত্রা। উত্তরবঙ্গের সব জেলায় সোমবার বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ১৬ই মে থেকে ফের অস্বস্তিকর গরম, তাপপ্রবাহ ফিরে আসতে পারে। এখনই তাপপ্রবাহ থেকে মুক্তির আশা দেখছে না রাজ্যবাসী।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular