Tuesday, September 17, 2024
HomeদেশUP Assembly Election 2022 7th Phase Voting উত্তরপ্রদেশে সপ্তম ও শেষ ধাপের...

UP Assembly Election 2022 7th Phase Voting উত্তরপ্রদেশে সপ্তম ও শেষ ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে

ইন্ডিয়া নিউজ বাংলা, লখনউ : UP Assembly Election 2022 7th Phase Voting উত্তরপ্রদেশের ১৮তম বিধানসভা নির্বাচনের সপ্তম ও শেষ দফার ভোট আজ সকাল ৭টায় শুরু হয়েছে। এই পর্বে নয়টি জেলার ৫৪টি বিধানসভা আসনে ভোট হচ্ছে। শেষদফার ভোটেও বহু অভিজ্ঞ নামকরা সৈনিক বা প্রার্থী ঝুঁকির মুখে পড়েছে। সপ্তম পর্বে মোট ৬১৩ জন প্রার্থী তাঁদের ভাগ্য নির্ধারণের চেষ্টা করছেন। আর এই প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবেন ২.০৬ কোটি ভোটার। ১০ মার্চ ভোট গণনা হবে।

২৮টি সংবেদনশীল বিধানসভা কেন্দ্রে নিরাপত্তা জোরদার করা হয়েছে UP Assembly Election 2022 7th Phase Voting

রাজ্যের এডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার বলেছেন যে, ৫৪টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ২৮টি কেন্দ্র সংবেদনশীল। সর্বত্রই নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে। পিন্দ্রা, রোহানিয়া, সেবাপুরী, মুংরা বাদশাহপুর, চকিয়া, শাহগঞ্জ, মালহানি, মাদিয়াহুন, কেরাকাট, ফিশ সিটি, বদলাপুর, জৌনপুর সদর, জাফরাবাদ, মোহাম্মদবাদ, জামনিয়া, সৈয়দপুর, জহুরাবাদ, সাইদরাজা, আজমগড়, ফুলপুর পওয়াই, দিদারগঞ্জ, মৌলপুর সদর, আজরা, শিবপুর, বারাণসী উত্তর, বারাণসী দক্ষিণ এবং বারাণসী ক্যান্ট বিধানসভাগুলি সংবেদনশীল।

জেনে নিন কয়টি ভোট কেন্দ্র, ভোটকেন্দ্র ও মডেল কেন্দ্র UP Assembly Election 2022 7th Phase Voting

সপ্তম ধাপে মোট ১২ হাজার ২১০টি ভোটকেন্দ্রে ২৩ হাজার ৬১৪টি বুথ রয়েছে। এরমধ্যে মোট ৫৪৮টি আদর্শ ভোট কেন্দ্র এবং ৮১টি মহিলা পরিচালিত ভোট কেন্দ্র (পিঙ্ক বুথ) করা হয়েছে। নারীদের ভোটে উদ্বুদ্ধ করতেই এই বিশেষ ব্যবস্থা করা হয়েছে। এইসব বুথে ১২ জন মহিলা পরিদর্শক/সাব ইন্সপেক্টর এবং ২১৬ জন মহিলা কনস্টেবল/হেড কনস্টেবল মোতায়েন করা হয়েছে। তত্ত্বাবধানের জন্য নয়টি জেলার ৫০ শতাংশ ভোট কেন্দ্রে লাইভ ওয়েবকাস্টিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এটি জেলা নির্বাচন অফিসার, মুখ্য নির্বাচনী অফিসার এবং ভারতের নির্বাচন কমিশন দ্বারা তত্ত্বাবধান করা হচ্ছে।

UP Assembly Election 2022 7th Phase Voting

আরও পড়ুন : This Fight Will Affect The Whole World :এই লড়াই সারা বিশ্বে প্রভাব ফেলবে, খাদ্য সংকট তৈরি করবে , মূল্যবৃদ্ধির কবলে পড়বে সাধারণ মানুষ

———–
Published by Subhasish Mandal  

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular