Friday, October 18, 2024
HomeBreakingRatan Tata: আজ বিকেলেই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য রতন টাটার

Ratan Tata: আজ বিকেলেই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য রতন টাটার

শিল্পপতি রতন টাটার প্রয়াণে শোকস্তব্ধ দেশ। মুম্বইয়ের নরিম্যান পয়েন্টের ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টস (এনসিপিএ)-এ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০.৩০ মিনিট থেকে বেলা ৩.৩০ মিনিট পর্যন্ত শায়িত ছিল। তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে বিভিন্ন ক্ষেত্রের মানুষ উপস্থিত হন এদিন৷ বৃহস্পতিবার বিকেলেই মহারাষ্ট্রের ওরলিতে শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর।

রতন টাটার প্রয়াণে শোকস্তব্ধ দেশবাসী

দেশের সবচেয়ে জনপ্রিয় শিল্পপতি রতন টাটা। ভারতের উন্নয়নের প্রতিটি পর্যায়ের শরিক। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। রাজনীতিবিদ থেকে শিল্প মহল, বিনোদন থেকে ক্রীড়াজগত সব ক্ষেত্র থেকেই আসছে শোকবার্তা৷

আরও পড়ুন: Birbhum: বীরভূমের কয়লা খনিতে বিস্ফোরণ! মৃতদের পরিবারকে ৩২ লক্ষ টাকা ক্ষতিপূরণ

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি নিজের এক্স হ্যান্ডেলে রতন টাটার সঙ্গে ছবি পোস্ট করে লিখেছেন, রতন টাটা একজন দূরদর্শী মানুষ ছিলেন। একজন অসাধারণ মানুষ ছিলেন। তাঁর নম্রতা এবং আমাদের সমাজের উন্নতিতে তাঁর ভূমিকার জন্য রতন টাটাকে মনে রাখবে সবাই।

শোকপ্রকাশ করে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘আমি শোকস্তব্ধ। ভারতীয় শিল্পের একজন অগ্রণী নেতা ছিলেন। মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তাঁর প্রয়াণে ভারতীয় শিল্পজগত এবং সমাজের অপূরণীয় ক্ষতি হল।’

রতন টাটার মৃত্যুতে শোকপ্রকাশ করেন সুধা মূর্তি। তিনি বলেন, “রতন টাটার সাধারণ জীবনযাপন, যত্নশীল ব্যবহার আমায় মুগ্ধ করেছে। অভিজ্ঞতা থেকে বলতে পারি, আমি আর কখনও এমন কোনও মানুষের সাক্ষাৎ পায়নি।”

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular