Tuesday, September 17, 2024
HomeদেশRain and Cold in UP-UK উত্তরপ্রদেশ-উত্তরাখণ্ডে ভারী বৃষ্টির সম্ভাবনা, আগামী সপ্তাহে আরও...

Rain and Cold in UP-UK উত্তরপ্রদেশ-উত্তরাখণ্ডে ভারী বৃষ্টির সম্ভাবনা, আগামী সপ্তাহে আরও জাঁকিয়ে ঠান্ডা

ইন্ডিয়া নিউজ বাংলা, লখনউ ও দেহরাদুন : Rain and Cold in UP-UK গত এক সপ্তাহ ধরে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে হিমশীতল ঠান্ডা পড়েছে। এরফলে বিপর্যস্ত হয়েছে জনজীবন । আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উত্তরপ্রদেশে বৃষ্টি হতে পারে। যার জেরে আগামী সপ্তাহে রাজ্যে প্রবল ঠান্ডা পড়বে। ইতিমধ্যেই শনিবার লখনউতে বৃষ্টি হয়েছে। ক্রমবর্ধমান এই শীতের কারণে মানুষজনেরা ঘর থেকে বের হচ্ছে না এবং রাস্তাঘাটে চলাচলও কমে গেছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরাখণ্ড ও সন্নিহিত পার্বত্য রাজ্যের সমতল ভূমিতেও তুষারপাত ও বৃষ্টির প্রভাব দেখা যাচ্ছে। উত্তরাখণ্ডের বহু এলাকায় তুষারপাত হয়েছে এবং এর ফলে রাজ্যে জাঁকিয়ে ঠান্ডা বেড়েছে। সাধারণত মকর সংক্রান্তির পর থেকে ধীরে ধীরে ঠান্ডা কমতে শুরু করলেও এবার আবহাওয়া পাল্টে গেছে।

শৈত্যপ্রবাহ বাড়তে পারে Rain and Cold in UP-UK

আবহাওয়া দফতর উত্তরপ্রদেশ-উত্তরাখণ্ডের বহু জেলায় জাঁকিয়ে শীতের পূর্বাভাস দিয়েছে। আবহাওয়া দফতরের পরিচালক জেপি গুপ্তা জানিয়েছেন, আগামী ৪৮ ঘণ্টায় শৈত্যপ্রবাহ বাড়তে পারে। তিনি বলছেন, রাজ্যের লখনউ, মোরাদাবাদ, আগ্রা, কানপুর নগর, ঝাঁসি, গোরখপুর জেলায় ঠান্ডা বাড়তে পারে।

বৃষ্টির কারণে দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৩ ডিগ্রি বেশি কমে যাবে এবং সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধির কারণে রাতের তাপমাত্রাও কম হবে। উত্তরপ্রদেশের পাশাপাশি উত্তরাখণ্ডেও ঠান্ডার প্রকোপ অব্যাহত রয়েছে এবং রাজ্যের অনেক এলাকায় তুষারপাত হয়েছে। যার জেরেই সমতলভূমিতে শীত বেড়েছে। তথ্য অনুযায়ী, উত্তরাখণ্ডে তুষারপাত ও বৃষ্টি অব্যাহত রয়েছে। মুসৌরি, নৈনিতাল এবং চারধাম-সহ আশেপাশের পার্বত্য এলাকায় ভারী তুষারপাত হয়েছে। Rain and Cold in UP-UK

আরও পড়ুন : Encounter In Jammu Kashmir এনকাউন্টারে দুই জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular