Thursday, September 19, 2024
HomeদেশPolstrat-NewsX Pre-Poll Survey From UP উত্তরপ্রদেশে আবারও বিজেপির সরকার গঠনের...

Polstrat-NewsX Pre-Poll Survey From UP উত্তরপ্রদেশে আবারও বিজেপির সরকার গঠনের প্রবল সম্ভাবনা

ইন্ডিয়া নিউজ বাংলা

নতুন দিল্লী : উওরপ্রদেশে Polstrat-NewsX প্রাক-নির্বাচন সমীক্ষায় দেখা যাচ্ছে যে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) আসন্ন বিধানসভা নির্বাচনে আবার ক্ষমতায় আসছে বলে আশা করা হচ্ছে। উত্তর প্রদেশের 403টি আসনের মধ্যে, বিজেপি + 40.9% শতাংশ ভোটের পাশাপাশি 218-223টি আসন জিতবে বলে আশা করা হচ্ছে। সমাজবাদী পার্টি  36.4% শতাংশ ভোটের সাথে 152-157 আসন লাভ করে একটি শক্তিশালী বিরোধী দল হিসাবে আসবে বলে মনে করা হচ্ছে। সমীক্ষাগুলির রিপোর্ট অনুযায়ী বিএসপি এবং কংগ্রেসের পক্ষে বিজেপি এবং এসপির বিরুদ্ধে নির্বাচনী ময়দানে তাদের দলের জায়গা বজায় রাখা কঠিন হবে।

সমীক্ষায় দেখা যাচ্ছ বহুজন সমাজবাদী পার্টি 12.3% শতাংশ ভোটের পাশাপাশি 19-22 আসন পাবে বলে আশা করা হচ্ছে, অন্যদিকে জাতীয়  কংগ্রেসের সম্ভাবনা 5.9% শতাংশ ভোট এবং বড়জোর 5-6 আসন পাবে বলে আশা করা হচ্ছে। অন্য দল গুলি সম্মিলিত ভাবে 4.5% শতাংশ ভোট এবং 0-2% আসন পাবে বলে আশা করা হচ্ছে।

 পছন্দের মুখ্যমন্ত্রী  Polstrat-NewsX Pre-Poll Survey From UP

47.51% ভোটার চান যোগী আদিত্যনাথ আবার মুখ্যমন্ত্রী পদে থাকুন । সমীক্ষায় উঠে এসেছে যে (49.14%) শতাংশ মহিলা এবং (51.51%)  শতাংশ পুরুষ উত্তরদাতাদের মধ্যে যোগী আদিত্যনাথ সমানভাবে জনপ্রিয়, অন্যদিকে  36-45 বয়সের মধ্যে বেশি জনপ্রিয় যোগী৷ বাকি (55.62%), উচ্চবর্ণের হিন্দু (64%) এবং অবধ অঞ্চলের অন্যান্যদের (62.74) শতাংশ পছন্দের দৌড়ে এগিয়ে রয়েছন যোগী আদিত্যনাথই।

যোগী আদিত্যনাথের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা যেতে পারে সমাজবাদী পার্টির অখিলেশ সিং যাদবকে। সমীক্ষায় উত্তরদাতাদের মধ্যে 38.93%  শতাংশ মানুষ তাদের পছন্দের মুখ্যমন্ত্রী হিসাবে অখিলেশকে বেছে নিয়েছেন।বাকী উত্তরদাতাদের মধ্যে মায়াবতীকে মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নিতে চাইছেন (5.31%), শতাংশ ভোটার ও প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা  মুখ্যমন্ত্রী হিসাবে পছন্দ করছেন (3.42%) শতাংশ ভোটার।

ওমিক্রন সংকটের মধ্যে ভোটের সমাবেশ Polstrat-NewsX Pre-Poll Survey From UP

ওমিক্রন সংক্রমণ বৃদ্ধির মধ্যে ভোটের সমাবেশ করার বিষয়ে প্রশ্ন করা হলে, উত্তরদাতাদের 60.8% শতাংশের মানুষ ধারণাটির সাথে সহমত পোষন করেন নি। অন্যদিকে ধারণার পক্ষে মত প্রকাশ করেছেন 24.75% শতাংশ মানুষ।

ধর্ম কি এবারের ভোটে নির্ধারক ভূমিতা নেবে? Polstrat-NewsX Pre-Poll Survey From UP

46.52% উত্তরদাতারা বিশ্বাস করেন যে নির্বাচনে ধর্ম ভোটারদের প্রভাবিত করার ক্ষেত্রে বড় ফ্যাক্টর হবে।  4.32% শতাংশের ভোটারের মত কিছুটা হতে পারে অন্যদিকে 39.23% বলেছেন যে ভোটে ধর্ম ফ্যাক্টর হবে না। এবং বাকি 9.94% শতাংশের বক্তব্য জানেন না।

আইনশৃঙ্খলা পরিস্থিতি Polstrat-NewsX Pre-Poll Survey From UP

উত্তরদাতাদের অধিকাংশই (78.68%) রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির প্রশংসা করেছেন। অন্যদিকে  মোট উত্তরদাতাদের মাত্র 47.30% বর্তমান শাসন ব্যবস্থাকে কঠোর বলে মনে করেন। মোট উত্তরদাতাদের মধ্যে, 31.38% মনে করেন যে সামান্য উন্নতি হয়েছে। অন্যদিকে আবার, উত্তরদাতাদের 12.67 শতাংশ মনে করেন যে যোগী সরকারের অধীনে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে।

পাঞ্জাবে প্রধানমন্ত্রী মোদির নিরাপত্তা লঙ্ঘনের জন্য দায়ী কংগ্রেস? Polstrat-NewsX Pre-Poll Survey From UP

এই প্রশ্নের উত্তরে  উত্তরদাতাদের 46.28% পাঞ্জাবের কংগ্রেস সরকারকে রাজ্যে প্রধানমন্ত্রী মোদির নিরাপত্তার জন্য দায়ী করেছেন। উত্তরদাতাদের 30.42 শতাংশ এই বিষয়ে সম্পূর্ণ বিপরীত মত দিয়েছেন।

আর ও পড়ুন : Mumbai Fire News মুম্বইয়ে ২০তলা বহুতলে আগুন, দমবন্ধ হয়ে মৃত ৭

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular