Tuesday, September 17, 2024
HomePOLITICSNITI Aayog : 'অসত্য বলছেন মমতা', নীতি আয়োগ বৈঠক প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যের...

NITI Aayog : ‘অসত্য বলছেন মমতা’, নীতি আয়োগ বৈঠক প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যের বিরোধিতায় Nirmala Sitharaman

রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে শনিবার নীতি আয়োগের (NITI Aayog) বৈঠকের আয়োজন করা হয়৷ সেই বৈঠক থেকেই ওয়াক আউট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষ হওয়ার আগেই তিনি বেরিয়ে আসোন৷ ক্ষোভ উগরে দিয়ে বলেন, ‘‘আমাকে পাঁচ মিনিটও বলতে দেওয়া হয়নি। মাইক বন্ধ করে আমাকে অপমান করা হয়েছে।’’ মমতার এই অভিযোগকে কেন্দ্র করেই এবার সরগরম জাতীয় থেকে বঙ্গ রাজনীতি।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, “এনডিএ জোট শরিকদের বেশি সময় ধরে বলতে দেওয়া হয়েছে। চন্দ্রবাবু নায়ড়ুকে ২০ মিনিট কথা বলতে সময় দেওয়া হয়েছে। বাজেটে কিছু নেই, জিরো। বৈষম্য করা হয়েছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে এটা কি সম্ভব?” এই পদক্ষেপে তিনি অপমানিত হয়েছেন বলে তোপ দাগেন মমতা। এমনকী কিনি সাফ জানিয়ে দেন আর কোনও দিন এমন বৈঠকে (NITI Aayog) তিনি যোগ দেবেন না৷

আরও পড়ুন : Abhishek Banerjee : ‘রাজনীতি ছেড়ে দেব’ কেন একথা বললেন অভিষেক?

এদিকে শনিবার নীতি আয়োগের বৈঠক (NITI Aayog) থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ওয়াক আউট করার পরই, তাঁর সমর্থনে পোস্ট করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ। তিনি লেখেন, “যেহেতু ১০ বছর আগে তৈরি হয়েছিল, নীতি আয়োগ পিএমও-র দফতরের সঙ্গে যুক্ত এবং প্রধানমন্ত্রীর নামে ঢাক পেটানোর কাজ করে। কোনওভাবেই এটি কেন্দ্র-রাজ্যর সহযোগিতায় কাজ করেনি। সম্পূর্ণ পক্ষপাতিত্ব করেছে, কোনওভাবেই এটি স্বাধীন প্রতিষ্ঠান নয়। এই মিটিংগুলিও নাটক। আজ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে যা হয়েছে, তা নীতি আয়োগের স্বভাবসিদ্ধ বিষয় হলেও, কোনওভাবেই গ্রহণযোগ্য নয়।”

এদিকে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেন, “কারোর মাইক বন্ধ করা হয়নি, বিশেষ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর। উনি মিথ্যা ছড়াচ্ছেন।” তিনি আরও বলেন, “আমি খুশি হয়েছিলাম যে মমতা বন্দ্য়োপাধ্য়ায় এই বৈঠকে যোগ দিয়েছিলেন। আরও খুশি হয়েছিলাম যে উনি বাংলা এবং গোটা বিরোধী পক্ষের হয়ে কথা বলছিলেন। তাঁর বক্তব্যের সঙ্গে আমি সহমত হতে বা না-ই হতে পারি। কিন্তু উনি বেরিয়ে এসে যে ভিত্তিহীন কথা বলছেন, তাতে আমার একটাই কথা মনে হচ্ছে যে ইন্ডিয়া জোটকে খুশি করতেই এই কাজ করছেন।”

NITI Aayog meeting: Nirmala Sitharaman vs Mamata Banerjee
NITI Aayog meeting: Nirmala Sitharaman vs Mamata Banerjee

কেন্দ্রের পক্ষ থেকে মমতার মাইক বন্ধের অভিযোগ সরাসরি অস্বীকার করা হয়েছে। পিআইবির দাবি, মমতাকে একটি ঘড়ি দেখানো হয়েছিল, তাঁর বলার সময়সীমা শেষ হয়ে আসছে সেটা বোঝাতে।

 

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular