Sunday, September 8, 2024
HomeLoksabha Election 2024Loksabha Election 2024 : ৯৬টি আসনের হেভিওয়েট প্রার্থীদের ভাগ্য নির্ধারণ আজ

Loksabha Election 2024 : ৯৬টি আসনের হেভিওয়েট প্রার্থীদের ভাগ্য নির্ধারণ আজ

৯৬টি আসনের হেভিওয়েট প্রার্থীদের ভাগ্য নির্ধারণ আজ। নমস্কার আমি বর্ষা, আপনারা দেখছেন ইন্ডিয়া নিউজ বাংলা। সোমবার চতুর্থ দফায় পশ্চিমবঙ্গের আট লোকসভা কেন্দ্র-সহ দেশের মোট ৯৬টি আসনে ভোটগ্রহণ চলছে। ভোট হচ্ছে দেশের ৯টি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে। অন্ধ্রপ্রদেশ (২৫) এবং‌ তেলঙ্গানা (১৭)-র সব আসনেই ভোট হয়ে যাচ্ছে সোমবার। তা ছাড়াও উত্তরপ্রদেশের ১৩টি, মহারাষ্ট্রের ১১টি, মধ্যপ্রদেশের ৮টি, ওড়িশার ৪টি, বিহার এবং ঝাড়খণ্ডের ৫টি আসনে ভোটগ্রহণ হবে আজ।

আজ ভাগ্য নির্ধারণ হবে এরাজ্যের বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থীর। এই তালিকায় রয়েছেন- অধীর চৌধুরী, দিলীপ ঘোষ, মহুয়া মৈত্ররা। এই দফায় সবথেকে বেশি অন্ধ্রপ্রদেশে ২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। অন্যদিকে, জম্মু ও কাশ্মীরের মাত্র একটি কেন্দ্রে রয়েছে ভোট। এছাড়া- বিহারের – ৫, ঝাড়খণ্ডের- ৪, মধ্যপ্রদেশ-৮, মহারাষ্ট্র-১১, ওড়িশা- ৪, তেলেঙ্গানা- ১৭, উত্তরপ্রদেশ- ১৩টি কেন্দ্রেও ভোট রয়েছে এদিন।

বঙ্গের ৫ জেলায় রয়েছে ৮টি কেন্দ্র। মোটা ৭৫ জন প্রার্থী রয়েছেন। এই চতুর্থ দফায় যে হেভিওয়েট প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবেন জনসাধারণ, সেই হেভিওয়েট প্রার্থীরা হলেন, অধীর রঞ্জন চৌধুরী- কংগ্রেস – বহরমপুর (পশ্চিমবঙ্গ), মহুয়া মৈত্র – তৃণমূল কংগ্রেস- কৃষ্ণনগর (পশ্চিমবঙ্গ), দিলীপ ঘোষ- বিজেপি- বর্ধমান দুর্গাপুর (পশ্চিমবঙ্গ), শত্রুঘ্ন সিংহ – তৃণমূল কংগ্রেস- আসানসোল (পশ্চিমবঙ্গ), গিরিরাজ সিং – বিজেপি- বেগুসরাই (বিহার), অখিলেশ যাদব – সমাজবাদী পার্টি- কনৌজ (উত্তরপ্রদেশ), ওয়াই এস শর্মিলা – কংগ্রেস- কড়পা (অন্ধ্রপ্রদেশ), অর্জুন মুণ্ডা – বিজেপি- খুন্তি (ঝাড়খণ্ড), মাধবীলতা- বিজেপি- হায়দরাবাদ (তেলেঙ্গানা) প্রমুখ।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular