Sunday, September 8, 2024
HomeদেশKargil Vijay Diwas 2024 : কার্গিল বিজয় দিবসের 'রজতজয়ন্তী', দ্রাসে শহিদ স্মরণে...

Kargil Vijay Diwas 2024 : কার্গিল বিজয় দিবসের ‘রজতজয়ন্তী’, দ্রাসে শহিদ স্মরণে PM Modi

আজ শুক্রবার ঐতিহাসিক কার্গিল বিজয় দিবস। পাকিস্তানের সঙ্গে কারগিল যুদ্ধ হয়েছিল ৩ মে ১৯৯৯ থেকে ২৬ জুলাই পর্যন্ত। ভারতীয় সেনাবাহিনী ২৬ জুলাই জিতেছিল। সেই থেকে এই দিনটি কার্গিল বিজয় দিবস হিসাবে পালিত হয়। কার্গিল বিজয় দিবসের ‘রজতজয়ন্তী’তে (Kargil Vijay Diwas 2024) ভারতের বীর সন্তানদের শ্রদ্ধা জানাতেই কার্গিল সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ লাদাখে ‘কার্গিল ওয়ার মেমোরিয়ালে’ পৌঁছন মোদী। সেখানে তিনি কার্গিল যুদ্ধে শহীদ বীর সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এছাড়া কার্গিল যুদ্ধে নিহত সেনা আধিকারিকদের পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন তিনি।

আরও পড়ুন : Ratna Bhandar Reopened : ৪৬ বছর পর খুলল পুরীর মন্দিরের রত্নভাণ্ডার; কী রয়েছে ভিতরে?

আজ (Kargil Vijay Diwas 2024) মোদী তাঁর ভাষণে বলেন,’এর আগে পাকিস্তান যতবার চেষ্টা করেছে প্রতিবারই পরাজয়ের মুখ দেখেছে। কিন্তু পাকিস্তান তার ইতিহাস থেকে কিছুই শিক্ষা নেয়নি। সন্ত্রাস ও প্রক্সি যুদ্ধের সাহায্যে নিজেকে প্রাসঙ্গিক রাখার চেষ্টা করেছে তারা। কিন্তু আজ যখন আমি এমন একটা জায়গা থেকে বলছি যেখানে সন্ত্রাসবাদীদের কর্তারাও সরাসরি আমার কণ্ঠ শুনতে পাচ্ছে, তখন আমি এই সন্ত্রাসবাদের সমর্থকদের বলতে চাই যে, তাদের এই ঘৃণ্য পরিকল্পনা কখনই সফল হবে না।’

এর পাশাপাশি, আজ (Kargil Vijay Diwas 2024) ভার্চুয়াল মাধ্যমে শিনকুন লা টানেল প্রকল্পের কাজের সূচনা করবেন মোদী। এই শিনকুন লা টানেল প্রকল্পটি ৪.১ কিলোমিটার লম্বা টুইন টিউব টানেল নিয়ে গঠিত। এই টানেলের সাহায্যে সারা বছরই লেহ উপত্যকার সঙ্গে যোগাযোগ করা যাবে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular