Friday, October 18, 2024
HomeBreakingKuwait Building Fire : কুয়েত অগ্নিকাণ্ড প্রাণ কাড়ল কমপক্ষে ৪০ ভারতীয়র

Kuwait Building Fire : কুয়েত অগ্নিকাণ্ড প্রাণ কাড়ল কমপক্ষে ৪০ ভারতীয়র

বুধবার কুয়েতের মাঙ্গাফ এলাকার একটি বহুতল আবাসনে আগুন (Kuwait Building Fire) লাগে। জানা যায়, ওই আবাসনে মূলত থাকেন শ্রমিকেরা, যাঁদের অধিকাংশই ভারতীয়। জানা যায়, অগ্নিকাণ্ডের ঘটনায় ৪০ জন ভারতীয়ের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি করানো হয়েছে প্রায় ৫০ জন আহতকে। মোট মৃতের সংখ্যা ৪৯-এ পৌঁছেছে। এর মধ্যে পাকিস্তান, ফিলিপিন্স, মিশর এবং নেপালের নাগরিকও রয়েছে। কী কারণে আগুন লাগল, তা নিয়ে সংশয় রয়েছে।

এই দুর্ঘটনায় (Kuwait Building Fire) দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, এনএসএ অজিত দোভাল সহ আরও অনেকের সঙ্গে বৈঠকেও বসেন। একটি সরকারি বিবৃতিতে প্রধানমন্ত্রী নিহতদের পরিবার এবং আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নিহত ভারতীয়দের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন। এর পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতা কামনা করে তাদের সবরকমের সাহায্যের আশ্বাস দেন। ভারতের বিদেশমন্ত্রী জয়শঙ্কর এই ঘটনায় শোক প্রকাশ করেন এবং তিনিও সবরকমের সহযোগিতার আশ্বাস দেন।

আরও পড়ুন : Mohamed Muizzu : প্রথম ভারত সফরকে ‘সফল’ বলে মন্তব্য মালদ্বীপের প্রেসিডেন্ট মুইজ্জুর

কুয়েতে (Kuwait Building Fire) ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে এক্স হ্যান্ডেলে এমারজেন্সি হেলপলাইন নম্বরও দেওয়া হয়। সেটি হল- +965-65505246. কুয়েতে ভারতের রাষ্ট্রদূত Adarsh Swaika বিভিন্ন হাসপাতালে পরিদর্শন করেন, যেখানে আহতরা চিকিৎসাধীন।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই হাসপাতালগুলি হল Al-Adan, Farwaniya, Al-Amiri, Mubarak হাসপাতাল। কুয়েতের ডেপুটি প্রাইম মিনিস্টার Sheikh Fahad Yusuf Saud Al-Sabah ঘটনাস্থল পর্যবেক্ষণ করেন বলেও জানা যায়।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular