Tuesday, September 17, 2024
Homeরাজ্যকলকাতাNIA arrested Mahesh Agarwal সন্ত্রাসে টাকা জোগানের অভিযোগ! বিধাননগরে মহেশ আগরওয়ালকে গ্রেফতার...

NIA arrested Mahesh Agarwal সন্ত্রাসে টাকা জোগানের অভিযোগ! বিধাননগরে মহেশ আগরওয়ালকে গ্রেফতার করল এনআইএ

রনিক দত্ত, বিধাননগর, ইন্ডিয়া নিউজ বাংলা: সন্ত্রাসে টাকা জোগানের অভিযোগে গ্রেফতার আধুনিক পাওয়ারের প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর মহেশ আগরওয়াল। গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। সল্টলেকের বাড়ির সামনে থেকে গ্রেফতার করা হয় বলে সূত্রের খবর।

সন্ত্রাসী অর্থায়নের মামলায় ঝাড়খণ্ড হাইকোর্টের নির্দেশ NIA arrested Mahesh Agarwal

সন্ত্রাসী অর্থায়নের মামলায় ঝাড়খণ্ড হাইকোর্টের প্রধান বিচারপতি ডক্টর রবি রঞ্জন এবং বিচারপতি এসএন প্রসাদের আদালত মঙ্গলবার আধুনিক পাওয়ারের প্রাক্তন এমডি মহেশ আগরওয়াল, পরিবহনকারী অমিত আগরওয়াল এবং বিনীত আগরওয়ালকে কোনও ত্রাণ দিতে অস্বীকার করেছিল। এই মামলায় যুক্তিতর্ক শেষ হওয়ার পরে ঝাড়খণ্ড হাইকোর্ট সিদ্ধান্ত সংরক্ষিত করেছিল। আদালতও সমস্ত পুরানো স্থগিতাদেশ বাতিল করে তিন অভিযুক্তের অন্তর্বর্তীকালীন ত্রাণের মেয়াদ শেষ করে। হাইকোর্টের এই আদেশের পরই অভিযুক্তদের গ্রেফতার করায় কোনও বাধা ছিল না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

বিধাননগরে মহেশ আগরওয়ালের বাড়ি।

আরও পড়ুন : Army rescues civilians : কাশ্মীর উপত্যকার কুপওয়ারায় তুষারধসে আটকে পড়া নাগরিকদের উদ্ধার সেনাবাহিনীর

মগধ আম্রপালি প্রকল্পে জঙ্গি সংগঠনকে অর্থায়নের অভিযোগে তদন্ত করছে এনআইএ NIA arrested Mahesh Agarwal

তিনজনের বিরুদ্ধেই মগধ আম্রপালি প্রকল্পে জঙ্গি সংগঠনকে অর্থায়নের অভিযোগে তদন্ত করছে এনআইএ। এর আগে শুনানির সময় আবেদনকারীদের পক্ষে আদালতকে বলা হয়, পুরো বিষয়টিতে তাদের কোনও সম্পৃক্ততা নেই। একই সঙ্গে একই মামলায় সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়েছেন অভিযুক্ত সুদেশ কেডিয়া। সুপ্রিম কোর্ট স্বীকার করেছে যে তাঁর বিরুদ্ধে প্রাথমিকভাবে মামলা করা হয়নি, তবে বিচার চলবে।

উল্লেখ্য, মগধ ও আম্রপালি প্রকল্পে কয়লা লোডিং এবং খনির জন্য কাজ করা সংস্থাগুলির বিরুদ্ধে জঙ্গি সংগঠন টিপিসিকে আর্থিক সহায়তা দেওয়া-সহ অনেক গুরুতর অভিযোগ রয়েছে। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এই মামলার তদন্ত করছে। সেই তদন্তেই গতকাল অভিযুক্তকে নিজের বাড়ির সামনে থেকে গ্রেফতার করে এনআইএ। আজ তাঁকে আদালতে পেশ করা হবে। এনআইএ তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে সূত্রের খবর। বাকি দুজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে এনআইএ।

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular