Thursday, September 19, 2024
HomeদেশNCR Weather Report দিল্লি-এনসিআরে শীতের প্রকোপ, কাঁপুনি চলবেই

NCR Weather Report দিল্লি-এনসিআরে শীতের প্রকোপ, কাঁপুনি চলবেই

সমীর সাইনি, নতুন দিল্লি, ইন্ডিয়া নিউজ বাংলা : Delhi NCR Weather Report  মকর সংক্রান্তির দিনে আজ দিল্লিতে অব্যাহত ঠান্ডার প্রকোপ। শুধু ঠান্ডা নয়, কুয়াশাও ছেয়ে গেছে গোটা এলাকায়। সকালে ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়েছে রাজধানীর বিভিন্ন স্থান। ফলে কমেছে দৃশ্যমানতাও। প্রচণ্ড এই ঠান্ডা থেকে বাঁচতে এখন আগুনের আশ্রয় নিচ্ছে মানুষ।

আইএমডি রিপোর্ট অনুসারে, পালামে ভোর ৪.৩০ নাগাদ ঘন কুয়াশা ছিল। দৃশ্যমানতা ৫০ মিটারেরও কম ছিল। সকাল ৭টায় ঘন কুয়াশা দেখা গেছে সফদরজংয়ে। যেখানে দৃশ্যমানতা ১০০ মিটারের কম ছিল। এছাড়াও রাজপথ, লাজপত নগর-সহ অন্যান্য জায়গায় ঘন কুয়াশা দেখা গেছে। আইএমডি জানিয়েছে, আগামী দুই দিন রাজধানীতে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। এরপরেও মাঝারি কুয়াশা জারি থাকবে।

কনকনে ঠান্ডা থাকবে আগামী এক সপ্তাহ Delhi NCR Weather Report

বৃহস্পতিবার শুধু কুয়াশাচ্ছন্ন ছিল না রাজধানী, সঙ্গে ছিল হাড়কাঁপানো ঠান্ডাও। এখন আগামী ছয় থেকে সাত দিন কাঁপুনি থাকতে পারে দিন-রাতে। রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল মাত্র ১৬ দশমিক ৭ ডিগ্রি। এটি স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি কম। রিজে সর্বোচ্চ তাপমাত্রা ১৫.৮, জাফরপুর ১৫.৫ ডিগ্রি।

আরও পড়ুন :Bikaner-Guwahati Express derailed Update মৃত বেড়ে ৯, দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী-সহ রেল আধিকারিকরা

নরেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৫.১ এবং ময়ূরবিহারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মাত্র ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, সর্বনিম্ন তাপমাত্রার কথা বললে তা নেমে এসেছে ৫ দশমিক ৮ ডিগ্রিতে। এটি স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম ছিল। একই সময়ে, লোদি রোডে তাপমাত্রা ছিল ৫.৭, আয়া নগরে ৫.২, জাফরপুরে ৫.৮ এবং নরেলায় ৫.৩।

কুয়াশার প্রভাব ট্রেন পরিষেবাতেও Delhi NCR Weather Report

দিল্লি এনসিআরে ঘন কুয়াশার কারণে রাস্তার পাশাপাশি ট্রেনেও এর ব্যাপক প্রভাব পড়েছে। রাজধানী ও শতাব্দী-সহ দিল্লির বহু ট্রেন দেরিতে পৌঁছচ্ছে।

১০০টি বিমান পরিষেবাও বিঘ্নিত Delhi NCR Weather Report

ঘন কুয়াশার কারণে দিল্লি বিমানবন্দরেও কমে গেছে দৃশ্যমানতা। এরফলে বিমান বাতিল বা পরিবর্তনের প্রয়োজন না হলেও প্রায় শতাধিক বিমান দেরিতে উড়েছে ও অবতরণ করেছে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার ভোর সাড়ে ৪টার দিকে বিমানবন্দরে কুয়াশার প্রভাব শুরু হয়। সকাল ১০টা পর্যন্ত এই প্রভাব চলে।

——-
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular