Tuesday, September 17, 2024
HomeদেশNarendra Modi : রবিবাসরীয় সন্ধ্যায় প্রধানমন্ত্রী পদের জন্য শপথগ্রহণ মোদীর

Narendra Modi : রবিবাসরীয় সন্ধ্যায় প্রধানমন্ত্রী পদের জন্য শপথগ্রহণ মোদীর

আগামী ৯ জুন সন্ধ্যা ৬টায় তৃতীয়বারে জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী (Narendra Modi), শুক্রবার এমনটাই জানালেন বিজেপি নেতা প্রহ্লাদ যোশী। এনডিএ-র সংসদীয় বৈঠকে প্রহ্লাদ যোশী বলেন, এনডিএ নেতা নির্বাচনের জন্যই এই বৈঠকের আহ্বান করা হয়েছে।

এনডিএ সাংসদেরা ছাড়া, জোটের বর্ষীয়ান নেতারা, মুখ্যমন্ত্রীরা উপস্থিত ছিলেন এই বৈঠকে। TDP’র N Chandrababu Naidu, JD(U)-এর Nitish Kumar এবং Shiv Sena’র Eknath Shinde ছাড়াও উপস্থিত ছিলেন, Chirag Paswan, Jitan Ram Manjhi, Anupriya Patel এবং Pawan Kalyan প্রমুখরা।

আরও পড়ুন : Narendra Modi’s Swearing-in Event : মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকছেন কারা?

উল্লেখ্য, চব্বিশের লোকসভা নির্বাচনে এনডিএ-র দখলে আসে ২৯৩টি আসন, যেখানে বিরোধী জোট INDIA bloc পায় ২৩৪টি আসন। বিজেপি (Narendra Modi) এককভাবে পায় ২৪০টি আসন, যা গত দু’বারের তুলনায় অনেকটাই কম এবং সংখ্যাগরিষ্ঠতার থেকে অনেক পিছনে। ২০১৪-তে বিজেপির দখলে এসেছিল ২৮২টি আসন এবং ২০১৯-এ বিজেপি পেয়েছিল ৩০৩টি আসন।

প্রসঙ্গত, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিঙ্ঘে মোদীর (Narendra Modi0 শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকবেন বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ভুটানের রাজা Jigme Khesar Namgyel Wangchuck, নেপালের প্রধানমন্ত্রী Pushpa Kamal Dahal এবং মরিশাসের প্রধানমন্ত্রী Pravind Jugnauth শপথগ্রহণ অনুষ্ঠানের (Narendra Modi’s Swearing-in Event) আমন্ত্রণ পেয়েছেন।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular