Sunday, September 8, 2024
HomeদেশModi Oath Ceremony : শপথগ্রণের দিনে মহাত্মা গান্ধী, বাজপেয়ীর উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন Modi'র

Modi Oath Ceremony : শপথগ্রণের দিনে মহাত্মা গান্ধী, বাজপেয়ীর উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন Modi’র

আজ রবিবার সন্ধ্যা ৭.১৫ মিনিট নাগাদ রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী পদে শপথগ্রহণ করতে চলেছেন নরেন্দ্র মোদী। এই নিয়ে তৃতীয়বার প্রধানমন্ত্রীর দায়িত্বভার নিজের কাঁধে তুলে নিতে চলেছেন তিনি। রবিবার সকাল থেকেই বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে ব্যস্ত মোদী।

মহাত্মা গান্ধী, বাজপেয়ীর উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন

রবিবার সকালে মোদী উপস্থিত হন রাজঘাট এবং সদৈব অটল-এ। সেখানে তিনি যথাক্রমে মহাত্মা গান্ধী এবং অটল বিহারী বাজপেয়ীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন। এরপর তিনি যান ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে। সেখানে দেশের শহিদ বীর সন্তানদের প্রতিও শ্রদ্ধাজ্ঞাপন করেন মোদী। উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং-ও।

আরও পড়ুন : Narendra Modi : রবিবাসরীয় সন্ধ্যায় প্রধানমন্ত্রী পদের জন্য শপথগ্রহণ মোদীর

মোদীর শপথগ্রহণ

আজই সন্ধ্যা ৭.১৫ মিনিট নাগাদ শপথগ্রহণ করবেন মোদী। গঠিত হবে মোদীর সরকারও। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর তত্ত্বাবধানে হবে সমগ্র বিষয়টি। রাজনৈতিক দলের বহু শীর্ষ নেতারা যেমন আমন্ত্রিত, তেমনই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিঙ্ঘে সহ আরও অনেকেই আমন্ত্রিত এই শপথগ্রহণ অনুষ্ঠানে।

কড়া নিরাপত্তা

ইতিমধ্যেই এই শপথগ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তা কয়েকগুণ কড়া করে দেওয়া হয়েছে। ট্রাফিক অ্যাডভাইসরি-ও ইস্যু করেছে দিল্লি পুলিশ। ড্রোন, স্নাইপারস, প্যারামিলিটরি পার্সোনেল এবং এনএসজি কম্যান্ডো থাকবে এই অনুষ্ঠান। জানা গিয়েছে, প্রায় ২,৫০০ পুলিশ আধিকারিক, ৫ কোম্পানির প্যারামিলিটারি এবং দিল্লি আর্মড পুলিশ (ডিএপি)-এর জওয়ান মোতায়েন থাকবে অনুষ্ঠানস্থলে। বিকেল ৫ টা থেকে শপথগ্রহণ অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে শুরু করবেন আমন্ত্রিতরা।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular