Tuesday, September 17, 2024
HomeদেশHathras Stampede-এর ঘটনায় শোকপ্রকাশ PM Modi'র, তদন্তের আশ্বাস Yogi Adityanath-এর

Hathras Stampede-এর ঘটনায় শোকপ্রকাশ PM Modi’র, তদন্তের আশ্বাস Yogi Adityanath-এর

ফের খবরের শিরোনামে উত্তরপ্রদেশের হাথরস। এক ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট (Hathras Stampede) হয়ে মৃত্যু হয়েছে অনেকের। হু হু করে বেড়েছে মৃতের সংখ্যা। আহত বহু। ঘটনায় উত্তাল গোটা দেশ।

কিন্তু ঠিক কী ঘটেছে এই হাথরসে?

জানা গিয়েছে, একটি ধর্মীয় অনুষ্ঠান (Hathras Stampede) চলছিল মঙ্গলবার। উন্মুক্ত প্রাঙ্গনে আয়োজিত ওই সৎসঙ্গে যোগ দিতে এসেছিলেন ৫০ হাজারেরও বেশি অনুগামী। অনুষ্ঠানের শেষে কাতারে কাতারে ভক্তরা ছুটে যান ‘ভোলে বাবা’র পায়ের ধুলো ও আশীর্বাদ নিতে। আর তাতেই ঘটে যায় বিপত্তি।

Bhole Baba Aka Narayan Sakar Hari
Bhole Baba Aka Narayan Sakar Hari

যে ধর্মগুরুর ডাকে এই সৎসঙ্গ অনুষ্ঠানের (Hathras Stampede) আয়োজন করা হয়েছিল সেই ‘ভোলে বাবা’র বিরুদ্ধে এফআইআর দায়ের করে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পাশাপাশি, এই ঘটনায় কড়া পদক্ষেপের বার্তা দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের চিকিৎসার জন্য মাথাপিছু ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছেন তিনি।

Hathras Stampede
Hathras Stampede

হাথরসের ঘটনায় দেশজুড়ে শোকের ছায়া। শোকস্তব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। মঙ্গলবার লোকসভায় বক্তব্য পেশের সময় এই ঘটনা সামনে আসে। বক্তব্যের মাঝেই এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী।

স্বঘোষিত ধর্মগুরুর অনুষ্ঠানেই (Hathras Stampede) গিয়ে ভক্তদের এমন মর্মান্তিক পরিণতির দায় কার, এখন সেই প্রশ্নই সকলের মনে। সৎসঙ্গে আয়োজকদের বিরুদ্ধে ইতিমধ্যেই অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার তদন্তের জন্য একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুলিশের একাংশের মতে, ছোট জায়গায় জমায়েত হওয়ার ফলেই এমন ঘটনা ঘটেছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular