Sunday, September 8, 2024
Homeদেশomicron death দেশে প্রথম ওমিক্রনের বলি ১, আতঙ্ক ও আশঙ্কায় দেশবাসী

omicron death দেশে প্রথম ওমিক্রনের বলি ১, আতঙ্ক ও আশঙ্কায় দেশবাসী

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : first omicron death in India এই প্রথম সরকারি হিসেবে ওমিক্রনে মৃত্যু হল ১ জনের। দেশের মধ্যে জেলাভিত্তিক সংক্রমণের হারে শীর্ষে রয়েছে মুম্বই। সেখানেই প্রথম ওমিক্রন আক্রান্তের মৃত্যু হল বৃহস্পতিবার। স্বাস্থ্য দফতর সূত্রে জানা যাচ্ছে, মৃত ওই প্রৌঢ় সম্প্রতি নাইজেরিয়া থেকে ফিরেছিলেন মহারাষ্ট্রে। এই মৃত্যুর ঘটনায় নতুন করে উদ্বেগ ছড়িয়েছে দেশবাসীর মনে।

সূত্র মারফত জানা গেছে, মহারাষ্ট্রের বাসিন্দা বছর ৫২-র ওই প্রৌঢ় সদ্যই নাইজেরিয়া থেকে ফিরেছিলেন। ফেরার পর কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। ২৮ ডিসেম্বর মৃত্যু হয় তাঁর। কিন্তু সেসময় তাঁর ওমিক্রন আক্রান্ত হওয়ার বিষয়টি জানা যায়নি। বৃহস্পতিবার এনআইভি রিপোর্টে জানা যায়, ওমিক্রন থাবা বসিয়েছিল ওই প্রৌঢ়ের শরীরে। যার জেরে মৃত্যু হয়েছে তাঁর। তথ্য অনুযায়ী, ভারতে প্রথম ওমিক্রনের বলি এই প্রৌঢ়।

দেশে প্রথম ওমিক্রনের বলি ১ first omicron death in India

বিগত কয়েকদিন ধরেই দেশে ওমিক্রন আক্রান্তের নিরিখে শীর্ষে ছিল দিল্লি। এবার দিল্লিকে টপকে শীর্ষে মহারাষ্ট্র। সেখানে সরকারি হিসাব অনুযায়ী ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫০। এরমধ্যে ১২৫ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৬৮ জন, যা আগের দিনের তুলনায় ৩৭ শতাংশ বেশি। মহারাষ্ট্রের পরিস্থিতি অত্যন্ত জটিল। বৃহস্পতিবার ওই রাজ্যে সংক্রমণ বেড়েছে ৩৭ শতাংশ। অন্যান্য রাজ্যের পরিস্থিতিও ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। পশ্চিমবঙ্গ-সহ ৮টি রাজ্যকে নতুন করে সতর্ক করেছে কেন্দ্র।

আরওপড়ুন : Know The Tradition Of Celebrating New Year 1582 নতুন বছর উদযাপন শুরু হল ১ জানুয়ারি থেকে

বৃহস্পতিবারই দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ৯৬১। ২৪ ঘণ্টাতেই সেই আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেড়ে দাঁড়াল ১ হাজার ২৭০-এ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৩০৯ জন ওমিক্রন আক্রান্তের হদিস পাওয়া গিয়েছে।

———-
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular