Thursday, October 17, 2024
HomeBreakingLand for Jobs Scam: উৎসবের আবহে স্বস্তি! জামিন পেলেন লালু-তেজস্বীরা

Land for Jobs Scam: উৎসবের আবহে স্বস্তি! জামিন পেলেন লালু-তেজস্বীরা

উৎসবের আবহে স্বস্তি পেলেন লালুর পরিবারের সদস্যরা। জমির বদলে রেলে চাকরির অভিযোগ সংক্রান্ত মামলায় জামিন পেলেন আরজেডি প্রধান তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবব, তাঁর ছেলে তেজস্বী যাদব এবং তেজপ্রতাপ যাদব।

জামিন লালু-তেজস্বীদের

জানা গিয়েছে, দিল্লির রাউস এভিনিউ আদালতের বিচারপতি বিশাল গোগনে সোমবার অভিযুক্তদের এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করেছেন। আগামী ২৫ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

আরও পড়ুন: Sanjay Raut: মহারাষ্ট্রে নির্বাচনের আগে ধাক্কা! ১৫ দিনের জেল হেফাজতে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত

আদালত এও জানিয়েছে যে, তদন্ত চলাকালীন তাঁদের গ্রেফতার করা যাবে না। তবে, জামিন পেলেও এখনই দেশের বাইরে কোনওভাবেই যেতে পারবেন না তাঁরা। দ্রুত তাঁদের পাসপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া, তাঁদের তদন্তে সহায়তা করতে হবে এবং কোনও সাক্ষীকে প্রভাবিত করা যাবে না।

জমির বিনিময়ে চাকরি দুর্নীতি

জমির বিনিময়ে চাকরি দুর্নীতি আসলে কী? অভিযোগ, ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত যখন লালু প্রসাদ যাদব কেন্দ্রীয় রেলমন্ত্রী ছিলেন, সে সময় রেলে প্রভূত দুর্নীতি হয়। মধ্যপ্রদেশের জব্বলপুরে, রেলওয়ের ওয়েস্ট-সেন্ট্রাল জোনে গ্রুপ-ডি চাকরিতে বেআইনিভাবে চাকরি দিয়েছিলেন লালু এবং তার পরিবর্তে বিহারে লালু ও তার পরিবারের নামে জমি হস্তান্তর করে দিয়েছিলেন প্রার্থীরা। কখনও উপহার হিসাবে, আবার কখনও সরাসরি জমির মালিকানা হস্তান্তরিত করা হয়েছিল!

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular