Tuesday, September 17, 2024
Homeরাজ্যজলপাইগুড়িComplaint against train driver at Maynaguri GRP দুর্ঘটনাগ্রস্ত ট্রেন চালকের বিরুদ্ধে...

Complaint against train driver at Maynaguri GRP দুর্ঘটনাগ্রস্ত ট্রেন চালকের বিরুদ্ধে ময়নাগুড়ি জিআরপিতে অভিযোগ দায়ের আহত যাত্রীর

সুপ্রিয় বসাক, জলপাইগুড়ি, ইন্ডিয়া নিউজ বাংলা : বিকানের-গুয়াহাটি দুর্ঘটনাগ্রস্ত ট্রেন চালকের বিরুদ্ধে ময়নাগুড়ি জিআরপি থানায় অভিযোগ দায়ের করলেন আহত এক ব্যক্তির। অভিযোগ, দুরন্ত গতিতে ছোটা ট্রেনে চালকের বেপরোয়া ভাবে ব্রেক কষার জন্য এই মর্মান্তিক দুর্ঘটনা।

বিকানের-গুয়াহাটি দুর্ঘটনাগ্রস্ত ট্রেন চালকের বিরুদ্ধে ময়নাগুড়ি জিআরপি থানায় অভিযোগ দায়ের Complaint against train driver at Maynaguri GRP

ময়নাগুড়ি জিআরপিতে ট্রেন চালকের নামে অভিযোগ জানিয়ে লেখা আহত যাত্রীর সেই চিঠি

গত বৃহস্পতিবার বিকালে ময়নাগুড়ির দোমহনি এলাকায় যে রেল দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু এবং ৪২ জন আহত হওয়ার ঘটনা ঘটে তাতে অভিযোগ দায়ের করলেন জয়পুর থেকে কোচবিহারগামী ওই ট্রেনের যাত্রী। উত্তম রায় নামে ওই ব্যক্তি শুক্রবার ময়নাগুড়ি জিআরপি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয় তিনি এবং তাঁর স্ত্রী, ছেলে, মেয়েকে নিয়ে জয়পুর থেকে কোচবিহার যাচ্ছিলেন। এস-১৩ কোচে ছিলেন তাঁরা। এনজেপি স্টেশন ছাড়ার পর ট্রেনটি প্রচণ্ড গতিতে ছুটতে শুরু করে এবং ৪.৪৫ মিনিট নাগাদ প্রচণ্ড গতিতে চালক ব্রেক কষে বলে অভিযোগ। এরপরই ট্রেনের বগিগুলি লাইনচ্যুত হয়ে যায়। তাতে তিনি সামান্য আহত হলেও তাঁর স্ত্রী এবং ছেলে এই মুহূর্তে ময়নাগুড়ি হাসপাতালে চিকিৎসাধীন। অভিযোগপত্রে উল্লেখ চালকের বেপরোয়া ভাবে ব্রেক কষার জন্য এই মর্মান্তিক দুর্ঘটনা বলে দাবি।

আরও পড়ুন : Illegal call center raid in Siliguri বেআইনি কলসেন্টারে হানা, শিলিগুড়িতে গ্রেফতার এক ব্যক্তি-সহ ৩৮ জন তরুণী

যদিও গত শুক্রবার বিকালে চালক স্বীকার করেছিলেন ট্রেন ৯৫ কিমি গতিতে চলছিল। এদিকে রেলমন্ত্রী-সহ রেলওয়ে আধিকারিকরা ঘটনার তদন্তের কথা বলে গিয়েছেন। ১২ সদস্যের তদন্তকারী দল ঘটনার তদন্ত শুরু করেছেন। তদন্তের রিপোর্টের পর স্পষ্ট বলা সম্ভব হবে ইঞ্জিনে ত্রুটি, না চালকের গাফলতি, না লাইনে কোনও ত্রুটির জেরেই এই দুর্ঘটনা।

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular