Sunday, September 8, 2024
HomeBreakingArvind Kejriwal : আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল

Arvind Kejriwal : আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল

দিল্লির আবগারি দুর্নীতির সঙ্গে যুক্ত তহবিল তছরুপের মামলায় জামিন পেলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। ২ দিন ধরে শুনানির পর, ২০ জুন বৃহস্পতিবার, দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের বিশেষ বিচারক ন্যায় বিন্দু এই আদেশ দেন। জামিন পাওয়ার জন্য কেজরিওয়ালকে এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ড জমা দিতে বলা হয়েছে।

কী জানা যাচ্ছে?

জানা গিয়েছে, জামিন পেলেও এখনই ছাড়া পাবেন না কেজরিওয়াল (Arvind Kejriwal)। তাঁর জামিনের বন্ড গ্রহণ করার জন্য আদালতের কাছে ৪৮ ঘণ্টা সময় চায় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। নিম্ন আদালতের দেওয়া আদেশকে উচ্চ আদালতে চ্যালেঞ্জ করার কথা জানায় তারা। তবে জামিনের আদেশে স্থগিতাদেশ দেওয়া যাবে না বলে সাফ জানিয়ে দেন বিচারক।

এদিন কেজরিওয়ালের (Arvind Kejriwal) আইনজীবী সওয়াল করেন যে, দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো কেজরিওয়ালের বিরুদ্ধে ইডির হাতে কোনও প্রমাণ নেই। সূত্রের খবর, শীঘ্রই জেল থেকে বেরিয়ে আসতে পারেন আপ সুপ্রিমো।

আরও পড়ুন : Arvind Kejriwal : ‘আমি ভিতরে থাকি বা বাইরে, দিল্লির কাজ থামবে না’, ভিডিও বার্তা কেজরিওয়ালের

প্রসঙ্গত, এই জামিনের বিরোধিতা করেছিল ইডি। আদালতের কাছে জামিন বন্ডে সই করার আগে ৪৮ ঘণ্টা সময়ও চেয়েছিল তারা, যদিও সেই সময় দিতে রাজি হয়নি আদালত। বিচারক অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) নির্দেশ দিয়েছেন যে, আবগারি দুর্নীতি মামলায় তদন্তের স্বার্থে যখনই প্রয়োজন হবে কেজরিওয়াল আদালতে হাজিরা দিতে হবে ৷

উল্লেখ্য, গত ২১ মার্চ দিল্লি আবগারি দুর্নীতি মামলায় টাকার তছরুপের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal). ২০২১-২২ এর ওই আবগারি আইন পরে রদ করে দেওয়া হয়েছিল। এর আগে এই মামলায় একাধিক আপ নেতা গ্রেফতার হয়েছেন, যাঁদের মধ্যে রয়েছেন মণীশ শিশোদিয়া, সত্যেন্দ্র জৈন প্রমুখরা। গ্রেফতার হয়েছিলেন আপ সাংসদ সঞ্জয় সিং-ও, পরে অবশ্য তিনি জামিন পান।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular