Friday, September 20, 2024
Homeলাইফ স্টাইলDo not keep these things in your kitchen, there may be trouble...

Do not keep these things in your kitchen, there may be trouble রান্নাঘরে যে জিনিসগুলো কখনোই রাখবেন না

Do not keep these things in your kitchen, there may be trouble রান্নাঘরে যে জিনিসগুলো কখনোই রাখা উচিত নয়

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : বাড়িতে সুখ, শান্তি এবং সমৃদ্ধি বজায় থাকুক, কে না চায় বলুন তো ? কিন্তু সর্বদা বাড়িতে সুখ-শান্তির ব্যাহত হয় একাধিক কারণে। কখনও কখনও বাড়িতে ঝগড়া-ঝামেলা হওয়া খুবই স্বাভাবিক।তবে বাড়িতে ঘনঘন ঝামেলা হওয়া খুবই খারাপ। এটা স্বাভাবিক ভাবেই সকলের মনের উপর একটি প্রভাব ফেলে। আমরা সাধারণত ঝগড়ার কারণ হিসেবে, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি বা পারস্পরিক পার্থক্যকেই দায়ী করি। কিন্তু আপনি হয়তো জানেন না, আমাদেরই কিছু ভুলের কারণে ঘরের সুখ-শান্তি বিঘ্নিত হয়।

বাস্তুশাস্ত্র মতে, রান্নাঘরে কিছু ভুল হওয়ার কারণে আপনার বাড়িতে অশান্তি দেখা দিতে পারে। আপনি রান্নাঘরে যাই রাখুন না কেন, তা আপনার জীবনে কোনো না কোনোভাবে প্রভাব ফেলবে। সেজন্য আপনার রান্নাঘরে অপ্রয়োজনীয় জিনিসপত্র রাখা এড়িয়ে চলুন। বাস্তুশাস্ত্র অনুযায়ী, কিছু কিছু জিনিস রান্নাঘরে রাখা একেবারেই উচিত নয়। এতে আপনার পরিবারে নানান সমস্যা দেখা দিতে পারে।

তাহলে আসুন জেনে নেওয়া যাক, রান্নাঘরে কোন কোন জিনিস রাখা অশুভ

রান্নাঘরে পূজার স্থান


কিছু লোক তাদের রান্নাঘরে উপাসনার স্থান তৈরি করে। কিন্তু আপনার কখনই তা করা উচিত নয়। আসলে, রান্নাঘরে আমরা রসুন-পেঁয়াজ ছাড়াও নানা ধরনের আমিষ জাতীয় খাবার রাখি।এছাড়া রান্নাঘরে বিভিন্ন ধরনের খাবারের গন্ধ ও ধোঁয়া থাকে।সেই কারণে বাড়িতে সবসময় পূজার জন্য আলাদা জায়গা তৈরি রাখা উচিত।

ভাঙা এবং অব্যবহৃত পাত্র

অনেক সময় রান্নাঘরে এমন অনেক পাত্র থাকে, যা ফাটলে বা হালকাভাবে নষ্ট হয়ে যায়। এগুলি কখনই রান্নাঘরে রাখা উচিত নয়। আপনি হয় সেগুলি বের করে নিন ।এবং যদি আপনি সেগুলি ব্যবহার করতে চান তবে প্রথমে সেগুলি ঠিক করুন এবং তারপরে সেগুলি ব্যবহার করুন৷

রান্নাঘরে ওষুধ


কেউ কেউ রান্নাঘরে ওষুধ রাখেন। কিন্তু সত্যিই এটা করা উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে রান্নাঘরে ওষুধ রাখলে সেগুলো ধীরে ধীরে আমাদের খাবারের অংশ হয়ে উঠতে শুরু করে এবং তারপরে তা থেকে মুক্তি পাওয়া খুব কঠিন হয়ে পড়ে। যাইহোক, বেশিরভাগ ওষুধ একটি নির্দিষ্ট তাপমাত্রায় রাখার পরামর্শ দেওয়া হয়। তবে রান্নাঘরের তাপমাত্রা প্রায়শই উল্লেখযোগ্যভাবে বেশি থাকে ,তাই ওষুধগুলো আলাদা জায়গায় রাখার চেষ্টা করুন।

ইঁদুরের খাঁচা


বাড়িতে ইঁদুর আছে এবং তাদের ধরার জন্য খাঁচা বসান অনেকে। তবে রান্নাঘরে ইঁদুরের খাঁচা রাখা উচিত নয়। যখন ইঁদুর খাঁচায় প্রবেশ করে, তখন এটি মারা যেতে পারে বা  একটি বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করতে পারে।এবং রান্নাঘরে গন্ধও হবে।

রান্নাঘরে স্যান্ডেল রাখা উচিত নয়

কেউ কেউ ঘরের ভিতরে, রান্নাঘরে এবং বাইরে একই স্লিপার ব্যবহার করেন। এটা একেবারেই করা উচিত নয়। রান্নাঘরের জন্য আলাদা পাদুকা ব্যবহার করার চেষ্টা করুন এবং রান্নাঘরের বাইরে অন্য কোথাও ব্যবহার করবেন না। প্রাচীনকালে মহিলারা রান্নাঘরের জন্য খড়ভ ব্যবহার করতেন। এবং আজকের সময়ে রান্নাঘরের জন্য আলাদা পাদুকা ব্যবহার করা উচিত।

খাবার চেকে দেখা

আমরা প্রায় প্রত্যেকেই রান্নার সময় খাবার টেস্ট করে দেখে নিই নুন-ঝাল-মশলা সব ঠিক আছে কিনা। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী, কখনই এটা করা উচিত নয়। রান্নার সময় টেস্ট করা, সবজি কাটার সময় সেটা মুখে দেওয়া হল বাস্তুশাস্ত্র বিরুদ্ধ কাজ।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular