Thursday, October 24, 2024
Homeলাইফ স্টাইলBe Careful While Ordering Medicines Online অনলাইনে ওষুধ কেনার আগে সতর্ক হোন

Be Careful While Ordering Medicines Online অনলাইনে ওষুধ কেনার আগে সতর্ক হোন

Be Careful While Ordering Medicines Online        অনলাইনে ওষুধ অর্ডার করার সময় সতর্ক থাকুন

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : আজকাল অনলাইনে কেনাকাটার যুগ। ইলেকট্রনিক পণ্য থেকে শুরু করে মোবাইল, জামাকাপড়, খাদ্য সামগ্রী ইত্যাদি কেনার জন্য সবাই অনলাইনের উপর বেশি নির্ভরশীল। বেশি ছাড় পাওয়ার জন্য আমরা ওষুধও অনলাইনের মাধ্যমে কিনতে অভ্যস্ত হয়ে পড়েছি। আপনিও যদি  অনলাইন মাধ্যমে ওষুধ অর্ডারে নির্ভরশীল হয়ে পড়়েন তাহলে আপনাকে বেশ কিছু সতর্কতা অবলম্বন করতে হবে।

প্রায়শই, বেশি ছাড় দেখে, আমরা নতুন ফার্মেসির দোকান থেকে অনলাইনে ওষুধের অর্ডার করি। যার কারণে আমরা ভুয়ো ওষুধ, অনির্ভরযোগ্য ফার্মেসির দোকান এবং সরবরাহকারী সম্পর্কে তথ্যের অভাব ইত্যাদির মাধ্যমে প্রতারিত হয়ে থাকি অনেক সময়। যার কারণে স্বাস্থ্য ও অর্থেরও ক্ষতি হয়। তবে মানুষ যখন বেশি অসুস্থ থাকে, ওষুধ আনার মতো কেউ থাকে না, তখন অনলাইন ছাড়া আমাদের কোনও   উপায় থাকে না।

কিছু টিপস অবলম্বন করলে প্রতারণা এড়ানো যায়

১. বিশ্বস্ত ফার্মেসি স্টোর থেকে ওষুধ অর্ডার করুন।

২. যখনই অনলাইনে ওষুধ অর্ডার করছেন, তখন শুধুমাত্র বিশ্বস্ত ফার্মেসি স্টোর এবং প্রকৃত ওয়েবসাইট থেকে অর্ডার করুন।

৩. সরবরাহকারী সম্পর্কে সম্পূর্ণ তথ্য জেনে নিন।

৪. সাধারণত, তাৎক্ষণিক ডেলিভারি, প্রকৃত পণ্যের স্পেকট্রামের মতো সেরা পরিষেবা প্রদানকারী যে কোনও ফার্মেসিকে বিবেচনা করা যেতে পারে।

৫. যেখানে গ্রাহককে প্রলুব্ধ করার জন্য অতিরিক্ত ডিসকাউন্ট, নকল এবং আসল ওষুধের কথা বলা হয়, এই ধরনের সাইটগুলি এড়িয়ে যাওয়া উচিত।

৬. ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া ওষুধ অর্ডার করবেন না। অনলাইন মাধ্যমে অর্ডার করা ওষুধগুলিও নিম্নমানের এবং নকল হতে পারে। এই ধরনের ওষুধ আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। কোনো ওয়েবসাইট যদি ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া ওষুধ পাঠায়, তাহলে বুঝবেন আপনি প্রতারণার শিকার।

৭. ওষুধ সম্পর্কিত বিভিন্ন ক্রেতাদের পর্যালোচনা পড়ুন।
অনলাইনে ওষুধ অর্ডার করার মূল উদ্দেশ্য  হল বিভিন্ন ধরনের সমস্যা এড়িয়ে যাওয়া। আমরা অনলাইনে ওষুধ কেনা খুব সহজ বলে মনে করি।ওষুধ অর্ডার করলাম, প্রয়োজনীয় টাকা অনলাইনে দিয়ে দিলাম  এবং বেশ কিছু দিন পর, ওষুধ সরবরাহকারী  বাড়িতে পৌঁছে দিয়ে যাবে। কখনও কখনও কিছু অনলাইন ফার্মেসির দোকান ব্র্যান্ডেড প্যাকেজিংয়ে নকল ওষুধ পাঠায়। অতএব, এই ধরনের প্রতারণা এড়াতে, আগের ক্রেতাদের কাছ থেকে রেট এবং তাদের পর্যালোচনা পড়তে ভুলবেন না। এটি আপনার জন্য সঠিক ওষুধ কেনা আরও সহজ করে তুলবে।

৮. মেডিকেল স্টোর এবং অনলাইনের মাধ্যমে ওষুধ অর্ডার করার হার পরিবর্তিত হয়। তাই ওষুধের অর্ডার দেওয়ার আগে স্থানীয় ফার্মেসির দোকানের রেট সম্পর্কে জানা গুরুত্বপূর্ণ।

৯. ডিসকাউন্ট বেশি হওয়া সম্পর্কিত ওষুধ  না কেনাই ভালো। গুণমান ভালো দেখে ওষুধ কেনা উচিত।সব সময় চিকিৎসকের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়া উচিত।  অনলাইনে বিভিন্ন বিজ্ঞাপন দেখে ওষুধ কিনে খেলে ভালোর পরিবর্তে শরীরে বিরূপ প্রভাব পড়তে পারে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular