Thursday, September 19, 2024
HomeBreakingDonald Trump-কে ফের 'হত্যার চেষ্টা', 'হামলাকারীর' পরিচয় প্রকাশ্যে

Donald Trump-কে ফের ‘হত্যার চেষ্টা’, ‘হামলাকারীর’ পরিচয় প্রকাশ্যে

মাত্র ২ মাসের ব্যবধানে দ্বিতীয়বার প্রাণঘাতী হামলার শিকার হলে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। এই হামলার চেষ্টার অভিযোগে ওয়েসলি রুথ নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে একটি একে-৪৭ রাইফেল।

কী জানা গিয়েছে?

জানা গিয়েছে, স্থানীয় সময় অনুযায়ী রবিবার দুপুর প্রায় ২টোর (ভারতীয় সময় রাত ১১.৩০ মিনিট) দিকে গলফ ক্লাবের কাছে এক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরতে দেখা যায়। সঙ্গে সঙ্গে তাঁকে লক্ষ্য করে গুলি চালায় সিক্রেট সার্ভিস। ওই ব্যক্তি তৎক্ষণাৎ ঘটনাস্থল থেকে পালিয়ে গেলেও পরে গ্রেফতার করা হয় তাঁকে। জানা যায়, রায়ান ওয়েসলি রুথ নামের ওই ব্যক্তির বয়স ৫৮ বছর। কিন্তু আগ্নেয়াস্ত্র নিয়ে কেন সে সেখানে ঘোরাফেরা করছিল তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: Donald Trump : ভরা জনসভায় ডোনাল্ড ট্রাম্পকে খুনের চেষ্টা, কান ঘেঁষে চলে গেল গুলি!

এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রুথ হাওয়াই প্রদেশের বাসিন্দা। নির্মাণ শ্রমিক হিসেবে কাজ উত্তর ক্যারোলিনার গ্রিন্সবরোতে করতেন তিনি। জানা গিয়েছে যে সে, সে ঘোরতর ট্রাম্প বিরোধী। ট্রাম্প (Donald Trump) আমেরিকাকে ফের মহান নয়, বরং আমেরিকানদের ফের দাস করে তুলবেন বলেই মনে করেন রুথ!

রুশ ইউক্রেন যুদ্ধের সময় সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্টে তিনি ইউক্রেনে গিয়ে রাশিয়ার বিরুদ্ধে লড়াই করতে এবং মরতে চান বলে আবেদনও জানিয়েছিলেন। নিজের এক্স হ্যান্ডেলে এই প্রসঙ্গে পোস্ট করেছিলেন রুথ।

প্রসঙ্গত, এর আগে গত জুলাইয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার বাটলারে এক নির্বাচনী জনসভা চলাকালীন ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) লক্ষ্য করে গুলি চলেছিল। সেবার কানের পাশ ঘেঁষে চলে গিয়েছিল গুলি। ওই ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীও নিহত হয়েছিল বলে জানা গিয়েছিল।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular