Friday, October 18, 2024
HomeBreakingWest Bengal Weather: নিম্নচাপের ভ্রূকুটি? লক্ষ্মীপুজোতেও কি ভারী বৃষ্টি?

West Bengal Weather: নিম্নচাপের ভ্রূকুটি? লক্ষ্মীপুজোতেও কি ভারী বৃষ্টি?

বর্ষা বিদায় নিলেও তার রেশ যেন থেকে গিয়েছে বঙ্গে। মঙ্গলবারই হাওয়া অফিস জানিয়েছিল, দক্ষিণ বঙ্গোপসাগরের উপরে নতুন একটি নিম্নচাপ অঞ্চল তৈরির সম্ভাবনা রয়েছে। সাধারণত, নিম্নচাপের প্রভাবেই পশ্চিমবঙ্গে বৃষ্টিপাত দেখা যায়, আর এবারের সম্ভাব্য নিম্নচাপের ফলেই বৃষ্টি হতে পারে রাজ্যে।

জানা গিয়েছে, কোজাগরী লক্ষ্মীপুজোতেও বুধবার ও বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।

নিম্নচাপের ভ্রূকুটি

হাওয়া অফিসে সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ বঙ্গোপসাগরের উপর একটি নতুন নিম্নচাপ অঞ্চল তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর অভিমুখ পশ্চিম ও উত্তর-পশ্চিম তামিলনাড়ু এবং পন্ডিচেরি উপকূল। শুক্রবার সকালে এটি চেন্নাইয়ের কাছাকাছি স্থলভাগে প্রবেশ করবে। এর জেরে বিভিন্ন রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। বিক্ষিপ্তভাবে দক্ষিণবঙ্গের দু-এক জায়গায় খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Kojagori Lakshmi Puja 2024: একনজরে দেখে নিন লক্ষ্মীপুজোর দিনক্ষণ

কোন কোন জেলাতে বৃষ্টি?

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা এবং বীরভূমে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের হতে পারে।

উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা

উত্তরবঙ্গে কোথাও পরিষ্কার আকাশ, কোথাও আবার আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিঙের পার্বত্য় অংশেও হালকা বৃষ্টি হতে পারে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular