Friday, October 18, 2024
HomeBreakingModi on Haryana Result: হরিয়ানায় ঐতিহাসিক হ্যাটট্রিক বিজেপির, কী বললেন মোদী?

Modi on Haryana Result: হরিয়ানায় ঐতিহাসিক হ্যাটট্রিক বিজেপির, কী বললেন মোদী?

হরিয়ানায় বিধানসভা নির্বাচনে জিতেছে বিজেপি। হরিয়ানার মানুষকে ধন্যবাদ জানিয়ে এই জয়কে ‘উন্নয়ন ও সুশাসনের’ জয় বললেন মোদী।

সবাইকে চমকে দিয়ে এক্সিট পোলের পূর্বাভাস মঙ্গলবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বদলে যায়। বিজেপি হরিয়ানায় তৃতীয়বারের মতো সরকার গঠন করতে চলেছে। ৯০টি আসনের মধ্যে ৪৮টিতে জিতেছে তারা। সংখ্যাগরিষ্ঠতার জন্য ৪৬টি আসনে জয় দরকার ছিল। এদিকে, এখানে কংগ্রেস জেতে ৩৭টি আসন।

আরও পড়ুন: Haryana Election Result Updates: হরিয়ানায় হ্যাটট্রিকের পথে বিজেপি? কী বললেন Nayab Singh Saini?

মঙ্গলের সকালে হরিয়ানায় এগিয়েছিল কংগ্রেস। তবে বেলা গড়াতেই ১৮০ ডিগ্রি ঘুরে যায় ফলাফল। বিজেপি এগিয়ে যেতে থাকে। শেষপর্যন্ত একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে হরিয়ানায় তৃতীয়বারের জন্য সরকার গঠন করতে চলেছে বিজেপি।

এই ফলাফল প্রকাশ্যে আসার পর উচ্ছ্বসিত মোদী দাবি করেন, যে যে রাজ্য বিজেপি একবার ক্ষমতায় এসেছে সেখানেই বারবার জয় পেয়েছে। আর কংগ্রেসকে যখনই কোনও রাজ্যে এক বার হারিয়েছে সেখানে আর তাকে কেউ ফেরাতে চায়নি।

মোদী আরও বলেন, ‘‘এখনও পর্যন্ত হরিয়ানায় ১৩ বার বিধানসভা ভোট হয়েছে। তার মধ্যে ১০ বার সরকার বদল হয়েছে। কিন্তু বিজেপি টানা তিন বার জিতল।’’ এর কারণ হিসাবে মোদী দাবি করেন, কংগ্রেস এক বার জিতে গেলেই আর কাজ করে না, আর বিজেপি কাজের জন্যই ক্ষমতায় আসে।

আরও পড়ুন: PM Modi: উৎসবের আবহে প্রধানমন্ত্রী মোদীর লেখনীতে ‘গরবা’ গান

অন্যদিকে জম্মু ও কাশ্মীরে শেষপর্যন্ত বিরোধী জোটই শেষ হাসি হেসেছে। তবে তাতেও ‘গর্বিত’ মোদী। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, ‘জম্মু ও কাশ্মীরের এবারের নির্বাচন অত্যন্ত স্পেশ্যাল। ৩৭০ ও ৩৫ ধারা বাতিলের পর এটাই সেখানকার প্রথম ধন্যবাদ জানাতে চাই।’

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular