Thursday, September 19, 2024
Homeরাজ্যWest Bengal Weather Update : আগামী কয়েকদিন কেমন থাকবে আবহাওয়া, রইল হাওয়া...

West Bengal Weather Update : আগামী কয়েকদিন কেমন থাকবে আবহাওয়া, রইল হাওয়া অফিসের পূর্বাভাস

The India Meteorological Department (IMD)-এর পূর্বাভাস অনুযায়ী, সপ্তাহের শুরুতে অর্থাৎ সোমবার বৃষ্টি (West Bengal Weather Update) থেকে খানিকটা অব্যাহতি পাওয়া গেলেও আগামী মঙ্গল এবং বুধবার দক্ষিণ এবং উত্তর বঙ্গে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে সতর্কতাও জারি করা হয়েছে। নিম্মচাপের কারণে উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাত চলবে বলে জানা গিয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গেরও কিছু জেলায় সতর্কতা জারি হয়েছে।

কী জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস?

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস (West Bengal Weather Update) অনুযায়ী, মঙ্গলবার বৃষ্টি আরও বাড়তে পারে। গত মঙ্গলবার থেকেই টানা বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণবঙ্গে। নিম্নচাপ এবং সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে একটানা বৃষ্টি হয়ে চলেছে বঙ্গে। সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গের পাঁচ জেলা উত্তর ২৪ পরগনা, দুই বর্ধমান, মুর্শিদাবাদ এবং বীরভূমে।

আরও পড়ুন : DVC : বঙ্গে বন্যা পরিস্থিতির আশঙ্কা! ডিভিসি-কে ‘দায়ী’ করল রাজ্য সরকার

অন্যদিকে, উত্তরবঙ্গের উত্তরের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি (West Bengal Weather Update) চলতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলোতে বিশেষ করে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ৮ তারিখ পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের নীচু এলাকা প্লাবিত হতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে ঝাড়খণ্ডের উপর নিম্নচাপ অবস্থান করছে, যার প্রভাবে উত্তরবঙ্গে বৃষ্টি (West Bengal Weather Update) বাড়তে পারে। সেখানকার বাঁধ থেকে জল ছাড়া হলে বাংলায় প্লাবনের আশঙ্কাও রয়েছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular