Thursday, September 19, 2024
HomeদেশRussia Ukraine War 14th Day Live Update ইউক্রেনের ৫টি শহরে যুদ্ধবিরতি, পূর্ব...

Russia Ukraine War 14th Day Live Update ইউক্রেনের ৫টি শহরে যুদ্ধবিরতি, পূর্ব ও মধ্য ইউক্রেনে বোমা হামলা, ২১ জন নিহত

ইন্ডিয়া নিউজ বাংলা, কিয়েভ : Russia Ukraine War 14th Day Live Update আজ রাশিয়া-ইউক্রেনের মধ্যে যুদ্ধের ১৪তম দিন এবং ইউক্রেনের রাজধানী কিয়েভ-সহ পাঁচটি শহরে যুদ্ধবিরতি ঘোষণা করেছে রাশিয়া। এর আওতায় দুর্যোগপূর্ণ এলাকা থেকে সাধারণ নাগরিকদের সরিয়ে নেওয়ার জন্য করিডোরের ব্যবস্থা করা হয়েছে। রাশিয়ার সময় সকাল ১০টায় (0700 GMT) যুদ্ধবিরতি শুরু হয়। যুদ্ধবিরতির মাঝখানে, রাশিয়া গতরাতে ইউক্রেনের পূর্ব এবং কেন্দ্রীয় শহরগুলিতে বোমাবর্ষণ করেছে, যাতে ২১ জন মারা গেছে।

নিরাপদ করিডোর নিয়ে উভয় দেশের মধ্যে চুক্তি হয়েছে, যুদ্ধের গতি কমেছে Russia Ukraine War 14th Day Live Update 

ইউক্রেনের সুমি শহর থেকে বিপুল সংখ্যক মানুষ নিরাপদে বাসে করে বের হয়ে এসেছে। সমগ্র এলাকাটি ঘিরে রেখেছে রুশ সেনাবাহিনী। উভয় দেশের কর্মকর্তাদের সম্মতিতে পূর্বাঞ্চলে অবস্থিত এই শহরে গতকাল একটি নিরাপদ করিডোরের ব্যবস্থা করা হয়। মারিপোলে আটকে পড়া মানুষদের উদ্ধারে ৩০টি বাসও পাঠানো হয়েছে। এদিকে, ইউক্রেনীয় কর্মকর্তারা রাশিয়ার সামরিক পদক্ষেপে ধীরগতি এবং আরেক রুশ মেজর জেনারেলের মৃত্যুর দাবি করেছেন।

ইউক্রেনে ১৩৩৫ জন নিহত: রাষ্ট্রসংঘ, ১১ হাজার রুশ সেনা নিহত: ইউক্রেন Russia Ukraine War 14th Day Live Update 

২৪ ফেব্রুয়ারি থেকে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে এবং এ পর্যন্ত ইউক্রেনের ১৩৩৫ জনেরও বেশি মানুষ এতে মারা গেছে। রাষ্ট্রসংঘের মানবাধিকার কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। অন্যদিকে, ইউক্রেন দাবি করছে যে তাদের সেনাবাহিনী এ পর্যন্ত ১১ হাজারেরও বেশি রুশ সেনাকে হত্যা করেছে।

পূর্ব ও মধ্য ইউক্রেনের শহরগুলোতে সারা রাত ধরে বিস্ফোরণ অব্যাহত Russia Ukraine War 14th Day Live Update 

ইউক্রেন দাবি করেছে যে রাশিয়ার সমস্ত বিমান গতকাল ইউক্রেনের পূর্ব ও মধ্য শহরগুলিতে বোমা ফেলেছে। এই বিস্ফোরণে ২১ জনের মৃত্যু হয়েছে। রাজধানী কিয়েভের উপকণ্ঠে রাশিয়ার দিক থেকেও গুলি চালানো হয়েছে। অতীতে সুমি ও ওখতিরকা শহরে আবাসিক ভবনে বোমা হামলার খবর পাওয়া গেছে। কিয়েভের পশ্চিমে জাইটোমির এবং পার্শ্ববর্তী শহর চেনিয়ারখিভের তেলের ডিপোতেও বোমা হামলা হয়। কিয়েভ শহরতলির বুচা শহরের মেয়র গুলি চালানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

Russia Ukraine War 14th Day Live Update

আরও পড়ুন : Russia Ukraine War Effect On India রাশিয়ার ওপর নিষেধাজ্ঞার কারণে ভারতের আমদানি ক্ষতিগ্রস্ত হতে পারে

Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular