Friday, October 18, 2024
HomeFootballBrazilian footballer Red carded twice in same match এক ম্যাচে...

Brazilian footballer Red carded twice in same match এক ম্যাচে দুবার লাল কার্ড দেখলেন ব্রাজিলিয়ান ফুটবলার

Brazilian footballer Red carded twice in same match এক ম্যাচে দুবার লাল কার্ড দেখলেন ব্রাজিলিয়ান ফুটবলার

ইন্ডিয়া নিউজ বাংলা:  এক ম্যাচে দুবার লাল কার্ড দেখলেন ব্রাজিলিয়ান ফুটবলার। ফুটবল বিশ্বে এই অদ্ভুত ঘটনা দেখা গেল ব্রাজিল-ইকুয়েডর ম্যাচে। কোনও ম্যাচে দুই দলের গোলরক্ষকই লাল কার্ড দেখেছে এটাই অতি বিরল ঘটনা। শুক্রবার ভোররাতে ব্রাজিল-ইকুয়েডর ম্যাচে এই বিরল ঘটনা তো ঘটতে যাচ্ছিলোই, হয়তো হতে পারতো আরো অভূতপূর্ব কিছু!

ব্রাজিলের গোলরক্ষক আলিসন যে লালকার্ড দেখলেন দু -দু বার!

ব্রাজিলের গোলরক্ষক আলিসন যে লালকার্ড দেখলেন দু -দু বার!  যদিও ভিএআর চেক করে রেফারি দুটিই বাতিল করে দিতে বাধ্য হন। তবে লাল কার্ড দেখে ইকুয়েডরের গোলরক্ষক মাঠ ছেড়ে যান, আরো মাঠ ছেড়ে যান ব্রাজিলের উইংব্যাক এমারসন!
৩২টি ফাউল ও কার্ডের ছড়াছড়ির এই ম্যাচে ব্রাজিল ১-১ গোলে ড্র করেছে ইকুয়েডরের সাথে।

বিশ্বকাপে যোগ্যতা অর্জন হয়ে গেছ আগেই,  তাই ব্রাজিলের জন্য এখন বাছাইপর্বের ম্যাচগুলো নিয়ম রক্ষার হয়ে গেছে। এমন ম্যাচেও এহেন  কান্ড ঘটেছে।

লাল কার্ড

চোটের কারণে নেইমারকে ছাড়া খেলতে নামা ব্রাজিল ক্যাসেমিরোর গোলে এগিয়ে যায় ম্যাচের ষষ্ঠ মিনিটে। এর কিছুক্ষণ পরই ইকুয়েডরের গোলরক্ষক আলেক্সান্ডার ডমিঙ্গেজ দেখেন লাল কার্ড। ২০ মিনিটে আবার লাল কার্ড দেখেন ব্রাজিলের এমারসন! দুই দলই পরিণত হয় দশজনের দলে।

এর কিছুক্ষণ পরই ৯ জনের দলে পরিণত হতে বসেছিল তিতের দল। যেভাবে ইকুয়েডরের গোলরক্ষক ফাউল করেছিলেন প্রায় একইভাবে ইকুয়েডরের প্লেয়ারকে ফাউল করেন ব্রাজিলের আলিসন। রেফারিও তৎক্ষণাৎ দেখিয়ে দেন লাল কার্ড। তবে ভিএআরে দেখে সেটিকে অত গুরুতর অপরাধ বলে মনে না হওয়ায় আপাতত হলুদ কার্ডেই সীমাবদ্ধ থাকে আলিসনের শাস্তি।

দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটের সময় ইকুয়েডরের ফিলিক্স তোরেস সমতা বিধান করেন। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে আলিসন বল ক্লিয়ার করতে গিয়ে আবারও ইকুয়েডরের মিডফিল্ডার প্রেসিয়াদোর মুখে আঘাত করেন। সঙ্গে সঙ্গে আলিসনকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি এবং পেনাল্টিও পায় ইকুয়েডর। তবে সফরকারীদের প্রতিবাদের মুখে আবারও ভিএআরে দেখে দুটি সিদ্ধান্তই পাল্টে যায়। ব্রাজিল রক্ষা পায় হারের হাত থেকে

Published by Samyajit Ghosh

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular