Thursday, October 24, 2024
Homeলাইফ স্টাইলHow To Feed Salad To Kids বাচ্চাদের সহজে স্যালাড খাওয়ানোর টিপস

How To Feed Salad To Kids বাচ্চাদের সহজে স্যালাড খাওয়ানোর টিপস

How To Feed Salad To Kids বাচ্চাদের সহজে স্যালাড খাওয়ানোর টিপস জেনে রাখুন

নীলিমা সারগোধা, ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : এখনকার শিশুরা ফাস্ট ফুড যেমন পিৎজা, বার্গার, চিপস ইত্যাদি খেতে পছন্দ করে। এসব খাবার শরীরের জন্য অস্বাস্থ্যকর।স্বাস্থ্য ভালো রাখতে স্বাস্থ্যকর খাবার খেতে হবে।

শিশুদের স্বাস্থ্যকর খাবার স্যালাড দিন। স্যালাড খাওয়ার অভ্যাস শিশুদের সুস্থ রাখতে সাহায্য করে। কিন্তু বাচ্চারা স্যালাড খেতে পছন্দ করে না। এমন পরিস্থিতিতে আপনি কিছু সহজ টিপসের মাধ্যমে আপনার বাচ্চাদের স্যালাড খাওয়াতে পারেন।

• একটি সাধারণ স্যালাড দিয়ে শুরু করুন
শুরুতে, আপনি আপনার বাচ্চাদের পেঁয়াজ, টমেটোর টুকরো দিয়ে স্যালাডের সঙ্গে পরিচয় করান।বাচ্চাদের পছন্দ অনুযায়ী ফল ও সবজিও যোগ করতে পারেন। এটি দিয়ে শিশুরা সহজেই স্যালাড খেতে পারে।

• টোস্টেড বাদাম ক্রিস্পি স্যালাড খাওয়ান ।
শিশুরা সবজি খেতে পছন্দ করে না। এমন পরিস্থিতিতে গাজর, বিট, টমেটো, মুলা এবং তাজা সবজি দিয়ে তৈরি এই সুস্বাদু স্যালাডটি আপনার বাচ্চাদের খাওয়াতে পারেন। আপনি এটিকে একটি সুন্দর কমলা রঙ দেওয়ার জন্য সামান্য ভাজা স্কোয়াশ বা মিষ্টি আলু যোগ করে করতে পারেন। আপনি শুকনো ফল এবং বাদাম সহ শিশুদের কিছু স্বাস্থ্যকর জিনিস খাওয়াতে পারেন।

• বাচ্চাদের তাদের নিজস্ব সালাদ তৈরি করতে দিন
শিশুরা নতুন কিছু চেষ্টা করতে পছন্দ করে। এমন পরিস্থিতিতে বাচ্চাদের স্যালাড তৈরি করতে বলুন। স্যালাডে আপনার প্রিয় সবজি যোগ করুন। বাচ্চাদের বলুন তাদের সৃজনশীলতা ব্যবহার করে স্যালাডে কিছু সৃজনশীল আকৃতি তৈরি করতে। এছাড়াও, সৃজনশীলতা ব্যবহার করার জন্য এর চেয়ে ভাল সুযোগ আর হতে পারে না।

• সকালের খাবার, স্টাফিং এবং ডিনারে বাচ্চাদের স্যালাড খাওয়ান । বাচ্চাদের সকালের খাবারে এবং ডিনারে বিভিন্ন খাবারের সাথে স্যালাড যোগ করা শুরু করুন। এটি শিশুদের মধ্যে স্যালাড খাওয়ার অভ্যাস গড়ে তোলে। এমতাবস্থায় শাকসবজিকে ছোট ছোট টুকরো করে কেটে পরিবেশন করুন যাতে তারা জানতে না পারে যে তাদের না জানিয়ে স্যালাড খাওয়ানো হচ্ছে

স্যালাড সাজান সুন্দর ভাবে

আপনি যদি আপনার বাচ্চাদের স্যালাড সাজান, তবে শিশুরা এটি সহজেই খাবে। আপনি বাচ্চাদের স্যালাড স্বাস্থ্যকর এবং সুস্বাদু করতে পারেন যাতে তারা অবশ্যই এটি খেতে পারে। এ জন্য শিশুদের স্যালাডে চিপস ও স্ন্যাকস মেশানো যেতে পারে।

আরও পড়ুন : গ্রিন-টি-র উপকারিতা – অপকারিতা সম্পর্কে জানুন

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular