Thursday, September 19, 2024
Homeরাজ্যমুর্শিদাবাদAdhir Chowdhury visits Jivanti Halt রেল আধিকারিকদের সঙ্গে জীবন্তি হল্ট পরিদর্শনে অধীর...

Adhir Chowdhury visits Jivanti Halt রেল আধিকারিকদের সঙ্গে জীবন্তি হল্ট পরিদর্শনে অধীর চৌধুরী

রাজীব ঘোষ, মুর্শিদাবাদ, ইন্ডিয়া নিউজ বাংলা : হাওড়া আজিমগঞ্জ রেলের ডাবল লাইনে জন্য বন্ধ হতে চলেছিল মুর্শিদাবাদের বহরমপুর এবং কান্দি থানার অন্তর্গত জীবন্তি হল্ট রেল স্টেশনের স্থানীয় গুরুত্বপূর্ণ দুটি চলাচলের রাস্তা। আর শনিবার জীবন্তি হল্ট পরিদর্শনে এলেন প্রাক্তন রেলমন্ত্রী অধীররঞ্জন চৌধুরী এবং হাওড়া ডিভিশনের এডিআরএম বিনোদকুমার পাসওয়ান। রেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন সাংসদ অধীররঞ্জন চৌধুরী।

উল্লেখ্য মুর্শিদাবাদের জীবন্তি হল্টের রেললাইনের দুই পাশে গ্রাম এবং মাঠে যাওয়ার জন্য যে রাস্তা ছিল, হাওড়া আজিমগঞ্জ ডিভিশনে রেলের ডাবল লাইন হওয়ার ফলে এই দুই পাশের রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। ফলে অসুবিধায় পড়েছিল ১০টি গ্রামের মানুষ। এই অসুবিধার কথা গত তিন মাস ধরে তৃণমূল নেতা এবং নবগ্রামের বিধায়ক কানাই চন্দ্র মণ্ডলকে বারবার জানিয়েও সমস্যার সমাধান না হওয়ায় শেষ পর্যন্ত গ্রামের মানুষ অধীররঞ্জন চৌধুরীর দ্বারস্থ হন। গত সপ্তাহ খানেক আগে গ্রামবাসীরা বিষয়টি রেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে খুব দ্রুত সমস্যা সমাধান করে দেওয়ার জন্য আবেদন করেন সাংসদকে।

রেল আধিকারিকদের সঙ্গে জীবন্তি হল্ট পরিদর্শনে অধীর চৌধুরী Adhir Chowdhury visits Jivanti Halt 

আরও পড়ুন : Farmer of Durgapur রংবেরঙের ফুলকপি আর বাঁধাকপি ফলিয়ে তাক লাগিয়েছেন দুর্গাপুরের চাষি

সেইমতো শনিবার দুপুরে হাওড়া ডিভিশনের এডিআরএম বিনোদ কুমার পাসওয়ান, আজিমগঞ্জ ডিভিশনের ইনচার্জ আর খান্না, সাংসদ অধীর রঞ্জন চৌধুরী, কান্দির প্রাক্তন বিধায়ক সফিউল আলম খান যৌথভাবে পরিদর্শন করে রাস্তার সমস্যা সমাধানের আশ্বাস দেন।

এই সমস্যার বিষয়ে স্থানীয় বাসিন্দা আব্দুল মান্নান বলেন, ‘শশাঙ্কের রাজধানী কর্ণসুবর্ণ। সেই সময় থেকেই রেলের পাশে থাকা দুটি গুরুত্বপূর্ণ রাস্তা ১০টিরও বেশি গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম। অন্যদিকে বহরমপুর থানার অন্তর্গত আরও এক‌টি রাস্তা যেটি স্থানীয় মানুষের চাষাবাদ থেকে শুরু করে যাতায়াতের গুরুত্বপূর্ণ রাস্তা। কিন্তু রেলের ডাবল লাইনে হতেই সাধারণ মানুষের কথা না ভেবেই রেলের প্রয়োজন ছাড়াই বন্ধ করে দেওয়া হচ্ছে রাস্তা দুটি। ডাবল লাইন হোক আমরা চেয়েছি, আমরা খুশি কিন্তু আমাদের সমস্যা যাতে না হয় সেটাও আবেদন জানিয়েছিলাম।’

এ প্রসঙ্গে অধীররঞ্জন চৌধুরী বলেন, ‘আমি রেলমন্ত্রী থাকাকালীন কেন্দ্রের কাছে আবেদন করেছিলাম যে, এই ডিভিশনে ডাবল লাইন করার সঙ্গে সমস্ত রেল স্টেশনকে আধুনিক ভাবে গড়ে তোলার। সেই মতো কাজ শুরু হয়েছে। আমরা খুশি। তার সঙ্গে রাস্তা নিয়ে কিছু সমস্যা হয়েছিল। এখানকার সাধারণ মানুষ আমাকে জানিয়েছিলেন। আমি রেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছিলাম। আজকে যৌথভাবে পরিদর্শন করলাম। রেল কর্তৃপক্ষ দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছে।’

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular