Saturday, September 21, 2024
HomeদেশPM Modi Top In Popularity জনপ্রিয়তার নিরিখে বিশ্বসেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

PM Modi Top In Popularity জনপ্রিয়তার নিরিখে বিশ্বসেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ইন্ডিয়া নিউজ বাংলা, নতুন দিল্লি :  PM Modi Top In Popularity জনপ্রিয়তার নিরিখে আবারও বিশ্বস্তরে নিজের পতাকা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স-এর (Morning Consult Political Intelligence) এক সমীক্ষায় বিশ্বের জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষে রয়েছেন মোদি। ভারতের প্রধানমন্ত্রীর রেটিং ৭১ শতাংশ। এই তালিকায় রয়েছেন বিশ্বের আরও ১৩ জন প্রধানমন্ত্রী বা প্রেসিডেন্ট।

ষষ্ঠ স্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন PM Modi Top In Popularity

কানাডা, আমেরিকা এবং অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী ও উন্নয়নশীল দেশের রাষ্ট্রপ্রধানদেরও জনপ্রিয়তার দিক থেকে এগিয়ে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সমীক্ষা অনুযায়ী, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো ৪৩-৪৩ শতাংশ রেটিং পেয়েছেন। তবে ছয় নম্বরে রয়েছেন জো বাইডেন। ট্রুডোকে তার পরেই রাখা হয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন সমীক্ষায় ৪১ শতাংশ রেটিং পেয়েছেন।

দ্বিতীয় স্থানে মেক্সিকোর প্রেসিডেন্ট PM Modi Top In Popularity

মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদার মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্সের সমীক্ষায় রয়েছেন দ্বিতীয় স্থানে। তাঁর রেটিং ৬৬ শতাংশ। একই সঙ্গে তৃতীয় নম্বরে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাঘি। তিনি ৬০ শতাংশ রেটিং পেয়েছেন।

গত নভেম্বরেও শীর্ষে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি PM Modi Top In Popularity

বিশ্বস্তরে জনপ্রিয়তার নিরিখে ইতিমধ্যেই অনেককেই পিছনে ফেলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে ২০২১ সালের নভেম্বর মাসেও বিশ্বের মানুষের কাছে প্রধানমন্ত্রীর গ্রহণযোগ্যতা ছিল ৭০ শতাংশ। অর্থাৎ ওই সময়ে চালানো সমীক্ষাতেও নরেন্দ্র মোদি ছিলেন এক নম্বরেই।

আরও পড়ুন : Mumbai School Reopening : সোমবার থেকে মহারাষ্ট্রে আবার সব স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্ত রাজ্য সরকারের

আরও পড়ুন : Hit Attack of Yogi on SP সমাজবাদী পার্টি দাঙ্গাবাজ মানসিকতা কাটিয়ে উঠতে পারেনি, তোপ যোগী আদিত্যনাথের

—–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular