Thursday, September 19, 2024
HomeদেশUP Assembly Election 2022 : উত্তরপ্রদেশে অখিলেশের দলের হয়ে প্রচারে ৮...

UP Assembly Election 2022 : উত্তরপ্রদেশে অখিলেশের দলের হয়ে প্রচারে ৮ ফেব্রুয়ারি লখনউ যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

ইন্ডিয়া নিউজ বাংলা

ভোটের প্রচারে উত্তরপ্রদেশে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের প্রস্তাবে সাড়া দিয়ে ৮ ফেব্রুয়ারি লখনউ যাবেন তৃণমূল নেত্রী। অখিলেশ যাদবের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করবেন তিনি। দেশের সবচেয়ে বড় রাজ্যের নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় দেশের বিজেপি বিরোধী মুখ হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় ভোটের প্রচারে কাজে লাগাতে চাইছেন অখিলেশ যাদব। মঙ্গলবার মুখ্য়মন্ত্রীর কালিঘাটের বাড়িতে  অখিলেশের দূত হয়ে আসেন কিরণময় নন্দ। তৃণমূল নেত্রীর সঙ্গে বৈঠকের পর কিরণময় নন্দ সাংবাদিকদের জানান মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন উত্তরপ্রদেশে তৃণমূল নির্বাচনে অংশ নেবে না। তিনি সমাজপার্টি পার্টিকে সমর্থন জানাবেন। কিরণময় নন্দ জানান ‘মমতা বন্দ্যোপাধ্যায় শুধু মুখ্যমন্ত্রী নন, শুধু তৃণমূলের নেত্রী নন, গোটা দেশে বিজেপি-র বিরুদ্ধে জাতীয় মুখ।’শাপাশি তিনি জানান, আগামী ৮ ফেব্রুয়ারি মমতা ও অখিলেশের যৌথ সাংবাদিক সম্মেলন এবং ভার্চুয়াল বৈঠক হবে লখনউতে। এছাড়া পরবর্তী সময়ে আরও একটি ভার্চুয়াল সভা হবে বেনারসে।

উত্তরপ্রদেশের নির্বাচনে মমতার গুরুত্ব

পশ্চিমবঙ্গে ২০২১ বিজেপিকে পর্যুদস্ত করার পর মমতা বন্দ্যোপাধ্যায়ই দেশের বিজেপি বিরোধী মুখ হিসাবে জাতীয় রাজনীতি অন্যতম গুরুত্বপূর্ণ নেত্রী হয়ে উঠেছেন। বাংলায় যে ভাবে সংখ্যালঘু ভোট মমতা বন্দ্যোপাধ্যায় এক জোট করতে পেরেছেন তা অন্য রাজ্যে কোন নেতা তৈরি করতে সমর্থ হয়নি। উত্তর প্রদেশের নির্বাচনে সংখ্য়ালঘু দলিত ও মুসলমান ভোট নির্বাচনে প্রধান ফ্যাক্টর। সেই জায়গায় মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর প্রদেশে সংখ্যালঘু ভোটে অখিলেশের দলের দিকে টানতে বড় ভূমিকা নিতে পারে। অন্যদিকে উওর প্রদেশে অখিলেশ ভাল ফল করলে ২০২৪ লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রিত্বের দৌড়ে অনেকটাই এগিয়ে থাকবেন। সে দিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরপ্রদেশ সফর গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আর ও পড়ুন : Akhilesh Yadav Promises 300 : অখিলেশ যাদবের নির্বাচনী ধামকা ৩০০ ইউনিট বিদ্যুৎ পান, আপনার নাম লিখুন, মিস করবেন না

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular