Thursday, September 19, 2024
HomepoliticalUP Assembly Election 2022 BJP Candidate List:উত্তরপ্রদেশ নির্বাচনের জন্য প্রথম তালিকা...

UP Assembly Election 2022 BJP Candidate List:উত্তরপ্রদেশ নির্বাচনের জন্য প্রথম তালিকা প্রকাশ বিজেপির, গোরখপুর থেকে প্রার্থী যোগী আদিত্যনাথ

ভারতীয় জনতা পার্টি উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর প্রার্থীদের প্রথম তালিকা প্রকাশ করল। প্রার্থী তালিকায় অনগ্রসর এবং অতি পশ্চাৎপদ জাতিদের মধ্যে থেকে বেশি সংখ্যায় প্রার্থী করে বাজিমাত করতে চাইছে । বিজেপি ১০৫ টি আসনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেছে এবং সেখানে ওবিসিদের সর্বাধিক সংখ্যক টিকিট দিয়েছে। বিজেপি তফসিলি জাতিদের মধ্যে থেকে ১৯টি এবং মহিলাদের ১০টি আসনে প্রার্থী করেছে। প্রথম পর্যায়ে ওবিসি, এসসি এবং মহিলাদের মধ্যে থেকে ৬৮ শতাংশ আসনে প্রার্থী করা হয়েছ।  এ ছাড়াা দলের বড় নেতাদের আত্মীয়দেরও প্রার্থী করা হয়েছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে গোরখপুর সিটি আসন থেকে লড়বেন (UP Assembly Election 2022 BJP Candidate List)

ভারতীয় জনতা পার্টি প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনের  প্রার্থীদের নাম ঘোষণা করেছে।  প্রথম দফার জন্য ৫৭টি আসনে এবং দ্বিতীয় ধাপের জন্য ৪৮ টি আসনে প্রার্থী ঘোষণা করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে গোরখপুর সিটি আসন থেকে এবং রাজ্যের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যকে প্রয়াগরাজের সিরাথু আসন থেকে প্রার্থী করা হয়েছে।

রাজ্যে জাতপাতের অঙ্ক মাথায় রেখেই টিকিট দিয়েছে দল।  আজ ঘোষিত ১০৫ টি আসনে ৬৮ শতাংশ ওবিসি, এসসি এবং মহিলাদের জন্য বরাদ্দ করা হয়েছে। তার মধ্যে  ৪৪টি আসন ওবিসি, ১৯টি SC এবং ১০টি আসন মহিলাদের দেওয়া হয়েছে।

প্রথম ও দ্বিতীয় পর্বের জন্য তালিকা প্রকাশ (UP Assembly Election 2022 BJP Candidate List)

রাজধানী দিল্লিতে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর দায়িত্বপ্রাপ্ত ধর্মেন্দ্র প্রধান এবং কেন্দ্রীয় মন্ত্রী অরুণ সিং দলের প্রথম নির্বাচনী তালিকা প্রকাশ করেন। তালিকায় প্রথম দফায় ৫৮টি আসনের মধ্যে ৫৭টি আসন এবং দ্বিতীয় দফায় ৫৫টি আসনের মধ্যে ৪৮টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে সাংবাদিকদের জানানো হয় শরিকদের সঙ্গে আলোচনা চলছে এবং শিগগিরই আসন ভাগাভাগির বিষয়ে বিস্তারিত জানানো হবে।

20 জন বিধায়কের টিকিট কাটা হয়েছে  ( UP Assembly Election 2022 BJP Candidate List)

প্রকাশিত তালিকায় দলটি ২০ জন বর্তমান বিধায়কে টিকিট দেওয়া হয়নি। যে বিধায়কদের পারফরম্যান্স ভালো নয়, তাদের টিকিট দেওয়া হয়নি। অন্যদিকে ২১ জন নতুন মুখকে প্রার্থী  করা হয়েছে। বিজেপি নেতাদের আত্মীয় পরিবারের সদস্যদের ও প্রার্থী করা হয়েছে।

আর ও পড়ুন  Uttar Pradesh opinion poll survey 2022 :উত্তরপ্রদেশে আবার ফুটবে পদ্মই, ইন্ডিয়া নিউজ ও জন কি বাত ওপিনিয়ন পোলে এই সম্ভাবনায় উঠে এসেছে

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular